কৃষকদের অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার: এনামুল হক শামীম

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

কৃষকদের অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার: এনামুল হক শামীম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৬ ১৯ এপ্রিল ২০২২   আপডেট: ১৬:২১ ১৯ এপ্রিল ২০২২

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম- ফাইল ফটো

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম- ফাইল ফটো

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, কৃষকদের অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছে সরকার।

মঙ্গলবার কৃষক লীগের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শরিয়তপুরের নড়িয়ায় উপজেলা কৃষক লীগ আয়োজিত আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীণ উন্নয়ন এবং স্বনির্ভরতা। এ কারণে স্বাধীনতার পর তিনি সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে বর্তমান সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

এনামুল হক শামীম বলেন, বিএনপি জোট সরকারের আমলে সারের জন্য ২০ জন কৃষককে জীবন দিতে হয়েছে। ঐ সময় সার আর ডিজেলের জন্য হাহাকারে সময় কেটেছে কৃষকের। বর্তমান সরকার পাঁচ দফায় সারের মূল্য কমিয়েছে। সরকার প্রতি বছর সারে ২৮ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে। একইসঙ্গে প্রণোদনার সার ও বীজ বিতরণ, ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র সরবরাহ কার্যক্রম অব্যাহত আছে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশে মাত্র কয়েক মাসের মাথায় হাজার বছরের শোষিত-নিপীড়িত কৃষকের ভাগ্য পরিবর্তন করার জন্য কৃষক লীগ গঠন করেছিলেন। কৃষক লীগ দেশের অনেক অর্জনের অংশীদার। তাই আগামী নির্বাচনেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো ক্ষমতায় আনতে কৃষক লীগের প্রতিটি নেতাকর্মী আরো সুদৃঢ়ভাবে দায়িত্ব পালন করবেন।

নড়িয়া উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রফিক হাওলাদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, সহ-সভাপতি বাদশা শেখ, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম চুন্নু, দফতর সম্পাদক মাস্টার শাহ আলম, তথ্য ও গবেষণা সম্পাদক গাজী মনির হোসেন, সহ-প্রচার সম্পাদক লিমন বেপারী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এইচএন

English HighlightsREAD MORE »