ভারতে ওষুধ কারখানায় ভয়াবহ আগুন, নিহত ৬
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩০ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ভারতে ওষুধ কারখানায় ভয়াবহ আগুন, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৮ ১৪ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যে একটি ওষুধের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরো ১২ জন।

এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাবরী জেলার আক্কিরেড্ডিগুডেমে ওই ওষুধের কারাখানার চার নম্বর ইউনিটে যখন আগুন লাগে সেই সময় কারখানায় ১৮ জন শ্রমিক কর্মরত ছিলেন। এরপর দ্রুত খবর দেওয়া হয় দমকলবাহিনীকে। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক তদন্তে মনে করা হচ্ছে গ্যাস লিক করে এই দুর্ঘটনা ঘটেছে।

পুলিশে জানিয়েছে, মৃত ছয়জনের মধ্যে চার জনই বিহার থেকে যাওয়া শ্রমিক। তারা হলেন উদুরুপতি কৃষ্ণাইয়া, বি কিরণ কুমার, কারু রবি দাস, মনোজ কুমার, সুবাস রবি দাস ও হাবদাস রবি দাস।

আরো পড়ুন>> নাইজেরিয়ায় বন্দুকধারীদের হামলা, নিহত ১৫৪

এদিকে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। শোক জানিয়েছেন রাজ্যেটির মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডিও। মৃতদের পরিবারের সদস্যদের জন্য ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন তিনি। তাছাড়া গুরুতর আহতদের জন্য পাঁচ লাখ টাকা ও অল্প আহতদের জন্য দুই লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেন। আহতদের চিকিৎসার ক্ষেত্রে নজর রাখার জন্য তিনি কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »