নেশার টাকা ও ঋণ পরিশোধ করতে চার বন্ধু মিলে ফুফাকে গলা কেটে হত্যা
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

নেশার টাকা ও ঋণ পরিশোধ করতে চার বন্ধু মিলে ফুফাকে গলা কেটে হত্যা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৭ ১১ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরায় শামসুদ্দিন আহমেদকে (৭৫) গলা কেটে হত্যার ঘটনায় জড়িত ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) তাদের গ্রেফতার করে। 

সোমবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এই বিষয়ে বিস্তারিত তথ্য জানান।

গ্রেফতারকৃত দু’জন হলো- আবু সাফি (২৫) এবং মো. মুসলিম (২০)। রোববার (১০ এপ্রিল) গাজীপুর ও সিরাজগঞ্জ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি শাটার গান, ৪ রাউন্ড গুলি, লুণ্ঠিত স্বর্ণের গহনা এবং নগদ ৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

ডিবি বলছে, বৃদ্ধ শামসুদ্দিন খুন হন তার স্ত্রীর এক ভাগনে তানভীরের পরিকল্পনায়। সে মূলত নেশার টাকা জোগাড় ও ব্যক্তিগত ঋণ পরিশোধ করতে ৪ বন্ধুর সঙ্গে মিলে ফুফার বাসায় স্বর্ণালঙ্কার চুরি করতে গিয়েছিল। সেসময় তার ফুফা শামসুদ্দিন একাই বাসায় ছিলেন। তিনি তাদের স্বর্ণালঙ্কার চুরিতে বাধা দেন। আর এই বাধা দেওয়ার কারণে হত্যার ঘটনা ঘটায় তারা।

ডিবি কর্মকর্তা হাফিজ আক্তার বলেন, হত্যার পর তানভীর ভারতে পালিয়ে গেছে। আমরা তাকে গ্রেফতার করে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করছি।

পারিবারিক সূত্র জানায়, পুরান ঢাকার লোহার ব্যবসায়ী ছিলেন মো. শামসুদ্দিন আহমেদ (৭৫)। ঐ ব্যবসা ছেড়ে দেশের স্বনামধন্য একটি প্লাস্টিক প্রতিষ্ঠানের ডিলারশিপ নেন। তবে বয়স হয়ে যাওয়ায় ছেলেরা ওই ব্যবসা পরিচালনা করছেন।

ডেইলি বাংলাদেশ/এমএস

English HighlightsREAD MORE »