নানীর গর্ভ থেকে জন্মাবে মেয়ের সন্তান! অপেক্ষায় পরিবার

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২০ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

নানীর গর্ভ থেকে জন্মাবে মেয়ের সন্তান! অপেক্ষায় পরিবার

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৭ ২ এপ্রিল ২০২২  

চ্যালিস ও তার মেয়ে কেটলিন।। ছবি: সংগৃহীত

চ্যালিস ও তার মেয়ে কেটলিন।। ছবি: সংগৃহীত

মেয়ে জটিল রোগে আক্রান্ত। চিকিৎসক বলে দিয়েছেন কোনো ভাবেই তিনি আর সন্তানধারণ করতে পারবেন না। এ কথা শুনে স্থির থাকতে পারলেন না ওই তরুণীর মা। মেয়ের মুখে হাসি ফোটাতে এবং তার স্বপ্ন পূরণ করতে তিনিই নিজের গর্ভে মেয়ের সন্তান ধারণ করলেন। আগামী মে মাসে সেই সন্তান ভূমিষ্ঠ হবে। ঘটনাটি আমেরিকার।

চ্যালিস স্মিথ। আট সন্তানের জননী বছর পঞ্চাশের এই নারী। তার মেয়ে কেটলিনের সন্তান নিজের গর্ভে ধারণ করেছেন চ্যালিস। কেটলিনের এক সন্তান। প্রথম সন্তান জন্মানোর পর পরই তার জটিল রোগ ধরা পড়ে। তখন চিকিৎসকরা জানিয়েছিলেন যে, কেটলিন আর কোনো দিন মা হতে পারবেন না।

কিন্তু ছোটবেলা থেকেই কেটলিনের স্বপ্ন ছিল অনেক সন্তানের জননী হওয়ার। প্রথম সন্তান গর্ভে আসার পর কেটলিন স্থির করেছিলেন পরে আরো একটি সন্তানের মা হবেন তিনি। কিন্তু ২০১৯-এ কেটলিনের রোগ ধরা পড়ে। তিনি যে আর কোনো সন্তানের জননী হতে পারবেন না সে কথা মাকে বলেছিলেন তিনি।

আরো পড়ুন: ছবিতে লুকিয়ে রয়েছে দু’টি পশুর মুখ, আপনি কোনটি দেখছেন?

মেয়ের মুখে হাসি ফোটানো যায় কীভাবে, আর কীভাবে তাকে সন্তানসুখ দেওয়া যায় এই ভাবনাতেই ব্যস্ত হয়ে পড়েন চ্যালিস। মনের সঙ্গে লড়াই চালিয়ে শেষমেশ মেয়ে কেটলিনের কাছে প্রস্তাবটি দিয়েই ফেলেন তিনি। মায়ের প্রস্তাবে প্রথমে বেশ বিস্মিত হয়েছিলেন কেটলিন। কিন্তু পরে প্রস্তাবটি গ্রহণ করেন।

এর পর চ্যালিসের নানা রকম শারীরিক পরীক্ষা করানো হয়। দেখা যায় সন্তান ধারণের জন্য সবক’টি পরীক্ষাতেই তিনি পাশ করেছেন। চ্যালিস বলেন, “চিকিৎসকরা সারোগেসির জন্য সবুজ সঙ্কেত দিতেই গত বছরের সেপ্টেম্বরে আমার দেহে ভ্রূণ প্রতিস্থাপন করা হয়।’’

চ্যালিস এখন সাত মাসের অন্তঃস্বত্ত্বা। তার কথায়, “আমার গর্ভে থাকা নাতনিকে দেখার অপেক্ষায় মুখিয়ে রয়েছি।”

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »