অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল পক্ষপাতদুষ্ট সংস্থা: তথ্যমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৯ সফর ১৪৪৪

Beximco LPG Gas

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল পক্ষপাতদুষ্ট সংস্থা: তথ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৬ ৩১ মার্চ ২০২২   আপডেট: ১৯:১৫ ১ এপ্রিল ২০২২

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল একটি পক্ষপাতদুষ্ট সংস্থা ও তারা গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার নওগাঁ সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ মন্তব্য করেন তিনি। পরে তিনি জেলা আওয়ামী লীগের সম্মেলনে যোগ দেন।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রতিবেদন প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এরই মধ্যে তাদের গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলেছে। তারা বাংলাদেশে যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের জন্য বিবৃতি দিয়েছিল। যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়েছিল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। আমাদের দেশে যখন বিএনপি-জামায়াত পেট্রলবোমায় মানুষ হত্যা করছিল, তখন তারা কোনো বিবৃতি দেয়নি।

তিনি আরো বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের প্রতিবেদন আমি পড়েছি। আইন ও সালিশ কেন্দ্র যেভাবে পাঠিয়েছে, ঠিক সেভাবেই তারা ছাপিয়েছে। দেশবিরোধী কর্মকাণ্ডে যারা লিপ্ত, তাদের কাছ থেকে তথ্য-উপাত্ত সংগ্রহ করে তারা রিপোর্ট দিয়েছে। এটি আমাদের উন্নয়ন-অগ্রগতিকে বাধাগ্রস্ত করার আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশমাত্র।

তথ্যমন্ত্রী বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এরই মধ্যে পক্ষপাতদুষ্ট সংস্থা হিসেবে চিহ্নিত হয়েছে। এ কারণে তারা গুরুত্ব হারিয়েছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, কোনটা বিএনপির বক্তব্য সেটা বোঝা মুশকিল। বিএনপির একেক নেতা একেক ধরনের কথা বলেন। তারা জনগণ থেকে অনেক দূরে সরে গেছেন। সে কারণে তারা নানাভাবে প্রাসঙ্গিক থাকার চেষ্টা করছেন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/জেডআর

English HighlightsREAD MORE »