নারী সমাজ-প্রান্তিক জনগোষ্ঠীর মানসম্পন্ন জীবন নিশ্চিত করতে হবে: মেয়র তাপস

ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৯ সফর ১৪৪৪

Beximco LPG Gas

নারী সমাজ-প্রান্তিক জনগোষ্ঠীর মানসম্পন্ন জীবন নিশ্চিত করতে হবে: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ৩০ মার্চ ২০২২   আপডেট: ১৭:১৬ ৩১ মার্চ ২০২২

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘রূপকল্প-২০২১’ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। এ প্রকল্পের মাধ্যমে তিনি আমাদের যে উন্নত বাংলাদেশের স্বপ্ন দিয়েছেন, সে উন্নত দেশের রাজধানী ঢাকাকে গড়তে হলে বিশাল নারী সমাজ ও প্রান্তিক জনগোষ্ঠীর মানসম্পন্ন জীবন নিশ্চিত করতে হবে।

বুধবার ঢাকার কামরাঙ্গীরচরে ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পে’র আওতায় দক্ষিণ সিটির ৫৬ ও ৫৭ নম্বর ওয়ার্ডের ১১০ জন প্রান্তিক নারীর মাঝে ব্যবসায়িক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রকল্পে নারীর ক্ষমতায়ন ও নারীকে স্বাবলম্বী করার ওপর জোর দেওয়া হচ্ছে জানিয়ে মেয়র তাপস বলেন, ঢাকা শহরে প্রায় ২ কোটি ১০ লাখ মানুষ বসবাস করে। এ বিরাট জনগোষ্ঠীর একটি বড় অংশই হলো নিম্ন ও নিম্ন-মাধ্যম আয়ের। এর মধ্যে নারীরা একটি বিরাট অগ্রণী ভূমিকা পালন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা শহরের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রকল্প চালু করেছেন। এ প্রকল্পের মাধ্যমে ঢাকা শহরের নিম্ন ও নিম্ন-মধ্যম আয়ের নারীদের আমরা ক্ষমতায়ন করতে চাই। আমরা তাদের স্বয়ংসম্পূর্ণ ও স্বাবলম্বী করতে চাই।

পর্যায়ক্রমে প্রান্তিক জনগোষ্ঠীর নারীর মাঝে এ ব্যবসায়িক অনুদান বিতরণ করা হবে বলে জানান মেয়র তাপস।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »