দেশকে উন্নত-সমৃদ্ধ করতে নতুন শিল্পায়ন গড়ে তুলতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

দেশকে উন্নত-সমৃদ্ধ করতে নতুন শিল্পায়ন গড়ে তুলতে হবে: শিল্প প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৩ ২৭ মার্চ ২০২২   আপডেট: ১৭:৩৩ ২৭ মার্চ ২০২২

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার- ফাইল ফটো

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার- ফাইল ফটো

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছি। দেশকে উন্নত ও সমৃদ্ধ করতে হলে নতুন নতুন শিল্পায়ন গড়ে তুলতে হবে। যেসব প্রকল্প এলাকায় প্রকল্প পরিচালকরা থাকেন না, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। বিভিন্ন দফতর ও সংস্থার প্রধানদেরও প্রকল্প কাজ তদারকি করতে হবে। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, সে আলোকে আমরা যার যার অবস্থান থেকে শিল্প মন্ত্রণালয়কে এগিয়ে নিয়ে যাব।

রোববার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

শিল্পসচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে ভার্চুয়াল সভায় উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা, মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থা ও কর্পোরেশনের প্রধান এবং বিভিন্ন প্রকল্পের পরিচালকরা।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) অনুকূলে সার সংরক্ষণ ও বিতরণ সুবিধার জন্য দেশের বিভিন্ন জেলায় বাফার গোডাউন নির্মাণ প্রকল্পের কাজের অগ্রগতি ধীর গতিতে চলছে। কৃষকের দোরগোড়ায় সার সরবরাহ পৌঁছে দিতে দ্রুত প্রকল্পের কাজ শেষ করতে হবে। আমদানিকৃত সার সঠিক সময়ের গুদামজাত ও বিতরণ হচ্ছে কি না তার হিসেব রাখতে হবে।

বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্ক সম্পর্কে তিনি বলেন, এটি প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকার প্রকল্প। বিসিকের অভ্যন্তরীণ সমস্যা নিরসন করে বিসিক শিল্পনগরীকে এগিয়ে নিতে সবাইকে আন্তরিক হতে হবে।

প্রকল্প কাজ দ্রুত শেষ করতে সবার ওপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের সঙ্গে প্রতিপালনের আহ্বানও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এমআরকে

English HighlightsREAD MORE »