গ্রাফিক্স ডিজাইনার থেকে ভাড়াটে খুনি, টিপু হত্যাকারী কে এই মাসুম

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

গ্রাফিক্স ডিজাইনার থেকে ভাড়াটে খুনি, টিপু হত্যাকারী কে এই মাসুম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৪ ২৭ মার্চ ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু (৫০) ও কলেজ শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি (২২) হত্যায় অভিযুক্ত মাসুম মোহাম্মদ আকাশকে (৩৪) গ্রেফতার করেছে পুলিশ। তাকে বগুড়া থেকে গ্রেফতার করা হয়। জনমনে প্রশ্ন, কে এই মাসুম?

গ্রেফতার মাসুমের গ্রামের বাড়ি চাঁদপুরের মতলব উপজেলার কাইশকানি এলাকায়। তার বাবা মোবারক হোসেন একজন স্কুল শিক্ষক। গ্রাফিক আর্টস ও ডিজাইনে পড়াশুনা করা মাসুম পেশায় একজন গ্রাফিক্স ডিজাইনার।

তবে গ্রাফিক্স ডিজাইনিংয়ের চেয়ে অপরাধ জগতেই মাসুমের বেশি মনোযোগ ছিল! তার বিরুদ্ধে হত্যাসহ ৪ থেকে ৫টি মামলা রয়েছে। সর্বশেষ তার এলোপাতাড়ি গুলিতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা মসজিদ এলাকায় নিহত হন জাহিদুল ইসলাম টিপু। একই ঘটনায় নিহত হন যানজটে রিকশায় বসে থাকা কলেজছাত্রী সামিয়া আফরিন প্রীতি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে পুলিশ বলছে, হত্যাকাণ্ডের পর ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল আকাশ। তবে পুলিশি তৎপরতায় সে পালাতে পারেনি। গোয়েন্দা নজরদারি ও প্রযুক্তির সহযোগিতা তাকে গ্রেফতার করা হয়।

রবিবার ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতা টিপুকে হত্যার জন্য মাসুমের কাছে অস্ত্র ও মোটরসাইকেল সরবরাহ করা হয় গত বুধবার। তবে কে বা কারা অস্ত্র সরবরাহ করেন এবং ঘটনার নেপথ্যে মাস্টারমাইন্ড কারা তা জানা যায়নি। 

গোয়েন্দা প্রধান অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, এটি পূর্বপরিকল্পিত হত্যাকাণ্ড। থানা পুলিশের পাশাপাশি ডিবি এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচনে কাজ করছে।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »