খুবিতে কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এনভায়রনমেন্ট ডিসিপ্লিন
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

খুবিতে কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এনভায়রনমেন্ট ডিসিপ্লিন

খুবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১২ ২৭ মার্চ ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রোটার‍্যাক্ট ক্ল্যাব অব খুলনা ইউনিভার্সিটির আয়োজিত আন্তঃডিসিপ্লিন কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ের সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন। প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে তারা ইংরেজি ডিসিপ্লিনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। 

শনিবার সকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের ৩৩১৪ নং রুমে এ কুইজ প্রতিযোগিতার সেমিফাইনাল ও ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। 

সংগঠন সূত্রে জানা যায়, গতকাল শুক্রবার খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের মোট ৭০টি টিম এ কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। সেখান থেকে পরীক্ষার মাধ্যমে ৩৩টি টিম পরবর্তী রাউন্ডে খেলার গৌরব অর্জন করেন। 

পরবর্তীতে দ্বিতীয় রাউন্ডে ৩৩টি টিম হতে ৮টি টিম কোয়ার্টার ফাইনাল খেলে। সেখান থেকে আজ সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন, ইংরেজি, সমাজবিজ্ঞান ও ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলোজি (ফউটে) ডিসিপ্লিন সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। সর্বশেষ ফাইনাল রাউন্ডে ইংরেজি ডিসিপ্লিনকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিন। 

জানা যায়, প্রতিযোগিতার প্রথম রাউন্ড নৈর্ব্যক্তিক প্রশ্নে পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং পরবর্তীতে বার্জার রাউন্ড পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের শুধুমাত্র প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

চ্যাম্পিয়ন দলের গোলাম মোস্তফা রানা বলেন, প্রথম বর্ষে এসে এমন প্রতিযোগিতায় জিতে ভালো লাগছে। রোটার‍্যাক্ট ক্লাবকে ধন্যবাদ এমন সুযোগ দেওয়ার জন্য। এখানে এসে অনেক ডিসিপ্লিনের সাথে পরিচিত হলাম, নতুন বন্ধুও বানিয়েছি। বিশ্ববিদ্যালয়ের বাকি বছরগুলোতে সংগঠনের সাথে থাকার ইচ্ছা রয়েছে।

প্রতিযোগিতার বিষয়ে সংগঠনের সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত বলেন, করোনায় দীর্ঘ বন্ধের পরে আবার আমরা সশরীরে কুইজ প্রতিযোগিতা আয়োজন করতে সক্ষম হয়েছি। শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ আমাদের আয়োজনকে আরও সমৃদ্ধ করেছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »