অচিরেই প্রধান সহযোগী সংগঠন হবে স্বেচ্ছাসেবক লীগ: আব্দুর রহমান
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

অচিরেই প্রধান সহযোগী সংগঠন হবে স্বেচ্ছাসেবক লীগ: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২২ ২৫ মার্চ ২০২২   আপডেট: ১৭:০৩ ২৬ মার্চ ২০২২

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, স্বেচ্ছাসেবক লীগ যেভাবে এখন দেশের জন্য কাজ করে যাচ্ছে, অচিরেই এটি বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান সহযোগী সংগঠন হয়ে যাবে।

তিনি বলেন, দেশের সর্বক্ষেত্রে স্বেচ্ছাসেবক লীগ ব্যাপক ভূমিকা পালন করছে এবং আগামী দিনেও তারা দেশকে এগিয়ে নিয়ে যেতে ব্যাপক ভূমিকা পালন করবে।

শুক্রবার বিকেলে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ অনুষ্ঠানের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রহমান বলেন, স্বেচ্ছাসেবক লীগ করোনাকালে দেশের মানুষকে সহযোগিতা করেছে। সামনের দিনেও আপনারা শেখ হাসিনার পাশে থাকবেন। যেকোনো অপশক্তিকে রুখে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবেন। বিএনপি-জামায়াত যদি দেশের কোনো ক্ষতি করতে চায় বা দেশের মানুষের কোনো ক্ষতি করতে চায় তাহলে প্রয়োজনে মাঠে নেমে তাদের প্রতিহত করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সহযোগিতা করবেন।

আরো পড়ুন> স্বাধীনতার অপশক্তির প্রধান রক্ষাকবচ বিএনপি: হাছান মাহমুদ

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলে এ দেশে ভাষা আন্দোলন হয়েছে, মুক্তিযুদ্ধ হয়েছে। তার (বঙ্গবন্ধু) ডাকে লাখ লাখ মানুষ ঝাঁপিয়ে পড়ে, ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য। ঘাতকরা বলেছিল যে, শেখ মুজিবকে হত্যা করেছি তার বিচার কখনো হবে না, ‘জয় বাংলা’কে নির্বাসনে পাঠিয়েছি বাংলাদেশে সেটি আর কখনো ফিরে আসবে না। কিন্তু আজ বাংলার মাটিতে বঙ্গবন্ধুর হত্যার বিচার হয়েছে। জয় বাংলা এখন প্রত্যেকটি ঘরে ঘরে উচ্চারিত হয়। জয় বাংলা জাতীয় স্লোগান হয়েছে। তারা বাংলাদেশ থেকে স্বাধীনতার চেতনা মুছে ফেলতে পারিনি।

আব্দুর রহমান বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা আজ বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তিনি অক্লান্ত পরিশ্রম করছেন। দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশে রূপান্তর করছেন।

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, বিশিষ্ট রাজনৈতিক বিশ্লেষক ও কলাম লেখক সুভাষ সিংহ রায়, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান খান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমএস/এইচএন

English HighlightsREAD MORE »