সাকিব-তামিমের মুখে ইয়াসির রাব্বির প্রশংসা

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

সাকিব-তামিমের মুখে ইয়াসির রাব্বির প্রশংসা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:২০ ১৯ মার্চ ২০২২   আপডেট: ০৮:২১ ১৯ মার্চ ২০২২

ইয়াসির আলি রাব্বি

ইয়াসির আলি রাব্বি

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয়েছিল ব্যাটার ইয়াসির আলি রাব্বির। দুই ম্যাচে রানার খাতা খুলতেই পারেনি বলা যায়। তার সংগ্রহ ছিল ০ ও ১ রান। তবুও তাকে দক্ষিণ আফ্রিকা সফরে দলে রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

সুফল ও পাওয়া গেলো প্রথম ওয়ানডেতেই। যেখানে বাংলাদেশকে ৩১৪ রানের বড় সংগ্রহে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৪৪ বলে ৫০ রানের এক ইনিংস খেলেছেন ২৬ বছর বয়সী এ ডানহাতি মিডল অর্ডার ব্যাটার। 

ইনিংসের ২৯তম ওভারে দলীয় ১২৪ রানের মাথায় তৃতীয় উইকেট পতনের পর ব্যাটিংয়ে নেমেছিলেন ইয়াসির। 

চতুর্থ উইকেটে সাকিবের সঙ্গে গড়েছেন ১১৫ রানের জুটি, তাও কি না মাত্র ১৩.৩ ওভারে। দলকে আড়াইশ ছুঁইছুঁই অবস্থায় পৌঁছে দিয়ে সাজঘরে ফেরেন ইয়াসির।

আউট হওয়ার আগে চারটি চার ও দুইটি ছয়ের মারে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন তিনি।

 বিশেষ করে কাগিসো রাবাদার বলে ফ্লিক করে হাঁকানো ছক্কাটি ছিল ম্যাচেরই অন্যতম সেরা শট। এর বাইরে লুঙ্গি এনগিডি কিংবা মার্কো জানসেনকেও দারুণ সামলেছেন এ ডানহাতি ব্যাটার।

তাই তো ঐতিহাসিক জয়ের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইয়াসিরের প্রশংসা করতে ভোলেননি ম্যাচসেরা সাকিব আল হাসান ও অধিনায়ক তামিম ইকবাল। দুজনই আলাদা করে বলেছেন ইয়াসিরের ব্যাটিংয়ের কথা, জানিয়েছেন স্পেশাল ছিল ইনিংসটি।

ম্যাচসেরার পুরস্কার গ্রহণ করতে যাওয়া সাকিব বলেন, ইয়াসির খুব ভালো ব্যাটিং করেছে। ওর সঙ্গে আমার জুটিটা ভালো ছিল। ইয়াসিরকে কৃতিত্ব দিতেই হয়। কারণ সে তার ক্যারিয়ারের মাত্র চতুর্থ ম্যাচ খেলছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে। এটা তার জন্য সহজ ছিল না।

পরে জয়ী অধিনায়ক তামিম বলেন, সাকিব-ইয়াসির অবিশ্বাস্য ইনিংস খেলেছে। আমার মতে, ইয়াসিরের ইনিংস স্পেশাল ছিল। বিশেষ করে যেভাবে সে দক্ষিণ আফ্রিকার পেসারদের সামলেছে।

ডেইলি বাংলাদেশ/আরএস

English HighlightsREAD MORE »