তৃতীয়লিঙ্গের চুমকির গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যাচেষ্টা 
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩০ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

তৃতীয়লিঙ্গের চুমকির গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যাচেষ্টা 

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৮ ১৮ মার্চ ২০২২  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নোয়াখালীর সেনবাগ উপজেলায় চুমকি নামে এক তৃতীয়লিঙ্গের গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে।

শুক্রবার দুপুর পৌনে ৩ টার দিকে এ ঘটনায় উপজেলার কাদরা ইউপির ২ নম্বর ওয়ার্ডের নিজসেনবাগ গ্রাম থেকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ২ নারীসহ তিনজনকে আটক করে।

এর আগে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলার নিজসেনবাগ গ্রামের রাজ্জাক পুলিশের বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, কয়েক দিন আগে উপজেলার নিজসেনবাগ গ্রামের রাজ্জাক পুলিশের বাড়ির জহিরুল হক নয়নদের ঘরে একটি কন্যা সন্তান জন্ম নেয়। পারিবারিকভাবে আগামী রোববার ওই শিশুর আকিকার অনুষ্ঠানের আয়োজন করার কথা ছিল। এমন খবর পেয়ে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রাজ্জাক পুলিশের বাড়ির জহিরুল হক নয়ন ঘরে আকিকার অনুষ্ঠানের টাকা চাইতে যায় ২ তৃতীয়লিঙ্গের সদস্য। এ সময় নয়নের পরিবার থেকে দুই তৃতীয়লিঙ্গকে প্রথমে ২০০ টাকা দেওয়া হলে তারা আরো টাকা দাবি করে। এরপর বাকবিতণ্ডার একপর্যায়ে নয়নদের পরিবারের সদস্যরা তৃতীয়লিঙ্গের চুমকিকে গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয় বলে ভুক্তভোগী অভিযোগ করেন।

অভিযুক্ত বিবি রহিমা জানান, তৃতীয়লিঙ্গরা তাদের কাছে ৫ হাজার টাকা দাবি করে। তারা দিতে অপারগতা প্রকাশ করলে ভয় দেখানোর জন্য তৃতীয়লিঙ্গের চুমকি নিজেই নিজের শরীরে আগুন ধরিয়ে দেয়।  

কাদরা ইউপির ২ নম্বর ওয়ার্ডের (ইউপি সদস্য) মেম্বর আবু বক্কর ছিদ্দিক জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। অভিযুক্ত নয়নের পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি বলেন, নয়নের পরিবারের সদস্যদের দাবি তৃতীয়লিঙ্গের চুমকি তাদের চুলায় আগুন ধরিয়ে দিয়ে ওই আগুন তার গায়ে দেয়।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী ঘটনার সত্যতা নিশ্চিত করেন। 

তিনি আরো জানান, এ ঘটনায় অভিযোগ পেয়ে জিজ্ঞাসাবাদের তিনজনকে আটক করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »