রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষ গ্রন্থ উৎসব

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মুজিববর্ষ গ্রন্থ উৎসব

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৮ ১৬ মার্চ ২০২২   আপডেট: ১৭:২০ ১৬ মার্চ ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

‘জাতীয় শিশু দিবস’ উপলক্ষে নবজাগরণ ফাইন্ডেশনের উদ্যোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ‘মুজিববর্ষ গ্রন্থ উৎসব-২০২২’। আগামীকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) থেকে শুরু হয়ে এই উৎসব চলবে ২৬ মার্চ পর্যন্ত।

এবারের গ্রন্থ উৎসবের মূল প্রতিপাদ্য ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।’ বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বইয়ের স্টল খুলা থাকবে।  নবজাগরণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা উৎসবে বই বিক্রি করবে।

আয়োজক কমিটি জানান, উৎসবের উদ্দেশ্য মূলত চিন্তাশক্তির বিকাশ ও তরুণদের মধ্যে সাহিত্য চেতনা জাগ্রত করা। সেই সঙ্গে গ্রন্থ উৎসব থেকে অর্জিত মুনাফা সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য ব্যয় করা হবে। উৎসবে বাংলা প্রকাশ প্রকাশনী, ইত্যাদি প্রকাশনী, হাওলাদার প্রকাশনী, প্রজন্ম প্রকাশনী, অনন্যা প্রকাশনীসহ একটি অনলাইন বই বিক্রয়কারী প্রতিষ্ঠান বইবাজার ডট.কম এবং রাজশাহীর ৩টি স্বনামধন্য লাইব্রেরীর বই থাকবে। 

প্রসঙ্গত, নবজাগরণ ফাউন্ডেশন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন। বিগত ৯ বছর ধরে সংগঠনটি নানাবিধ স্বেচ্ছাসেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার মান-উন্নয়ন, সামাজিক উন্নয়নে সহায়তামূলক কর্মকাণ্ডের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে শিক্ষাক্ষেত্রে উৎসাহীকরণ ও যুগোপযোগী দক্ষতা বৃদ্ধির লক্ষ্যেও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »