সারা পৃথিবীর মজলুম জনতার নেতা বঙ্গবন্ধু: বশেমুরবিপ্রবির উপাচার্য

ঢাকা, বুধবার   ০৫ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

সারা পৃথিবীর মজলুম জনতার নেতা বঙ্গবন্ধু: বশেমুরবিপ্রবির উপাচার্য

বশেমুরবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৮ ৭ মার্চ ২০২২  

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেছেন, সারা পৃথিবীর মজলুম জনতার নেতা বঙ্গবন্ধু। সারা জীবন তিনি মজলুম জনতার অধিকার আদায়ে সংগ্রাম করেছেন। বিশ্বে নানা প্রান্তে অধিকার বঞ্চিত লোকদের জন্য বঙ্গবন্ধুর জীবন ও ভাষণ হতে পারে মুক্তির দিশা। একজন যোগ্য নেতাই পারে একটি শোষণ মুক্ত দেশ গড়তে। যেটি বঙ্গবন্ধু করে দেখিয়েছিলেন। 

সোমবার বেলা সাড়ে বারোটায় ‘জাতীয় ঐতিহাসিক দিবস- ২০২২’ উদযাপন উপলক্ষে আলোচনা সভায়   সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানের মুখ্য আলোচক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আশফাক হোসেন বলেন, ৭ মার্চ এমন সময় ছিলো যখন রাজনৈতিক অস্থিতিশীল পরিবেশের মধ্যে বঙ্গবন্ধু বাঙালি জাতিকে দিক দেখিয়েছিলেন। তার বজ্রকণ্ঠের অদম্য শক্তি আর বিদ্যুতের তরঙ্গের মতো দ্রুত উদ্দীপনামূলক কথায় সহজেই বাঙালিরা যুদ্ধে নেমেছিলো। তার এই দিকনির্দেশনার জন্য আজ আমরা স্বাধীন দেশের নাগরিক হতে পেরেছি। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ড. আবু সালেহ, প্রক্টর ড. রাজিউর রহমান, ছাত্র উপদেষ্টা মো. শরাফত আলীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা। 

এছাড়াও দিনটি উপলক্ষে সকাল ১০টায় উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »