ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডেই থাকবে খেলার মাঠ: মেয়র তাপস

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডেই থাকবে খেলার মাঠ: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১১ ২ মার্চ ২০২২   আপডেট: ১৭:১০ ২ মার্চ ২০২২

সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসসহ অন্যরা। ছবি: সংগৃহীত

সংবাদ সম্মেলনে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসসহ অন্যরা। ছবি: সংগৃহীত

প্রতিটি ওয়ার্ডেই ন্যূনতম একটি করে খেলার মাঠ প্রতিষ্ঠার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আমাদের উদ্যোগ অব্যাহত আছে। আমরা কাজ করছি। আমরা যেখানেই প্রয়োজনীয় জমির হদিস পাচ্ছি, সেখানেই খেলার মাঠ সৃষ্টির উদ্যোগ নিচ্ছি।

বুধবার নগর ভবনে ডিএসসিসি কর্তৃক দ্বিতীয়বারের মতো আয়োজিত ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আরো পড়ুন>>> অঙ্গীকার অর্থবহ হতে হবে: সিইসি

শেখ ফজলে নূর তাপস বলেন, এক সময় ঢাকার তরুণ-যুবকরা শহরের মাঠে-ময়দানে, অলি-গলিতে খেলাধুলা করে এদেশের ফুটবল-ক্রিকেটকে নেতৃত্ব দিলেও বর্তমানে সেই চিত্র অনেকটাই বিবর্ণ। এর অন্যতম কারণ ঢাকা শহরে পর্যাপ্ত খেলার মাঠ নেই। আমরা খেলাধুলায় ঢাকার ঐতিহ্য ফিরিয়ে আনতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি আরো বলেন, আমাদের সেই প্রচেষ্টার অংশ হিসেবে আমি দায়িত্ব নেয়ার পর থেকে এরই মধ্যে ৪৩ নম্বর ওয়ার্ডে লক্ষ্মীবাজার খেলার মাঠ এবং ৩৯ নম্বর ওয়ার্ডে বাংলাদেশ বয়েজ ক্লাব খেলার মাঠের উন্নয়ন করে তা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। আজ সকালেও আমরা ৪৬ নম্বর ওয়ার্ডে আলমগঞ্জ খেলার মাঠের উদ্বোধন করেছি। আজ থেকে সেই মাঠ সবার জন্য উন্মুক্ত থাকবে।

ডিএসসিসি মেয়র বলেন, ২৭ নম্বর ওয়ার্ডে বকশীবাজার খেলার মাঠের উন্নয়ন কাজ প্রায় চূড়ান্ত পর্যায়ে রয়েছে, যেখানে আগামী ১০ মার্চ থেকে খেলা আয়োজনের ইচ্ছা রয়েছে আমাদের। এছাড়া ৭০ নম্বর ওয়ার্ডে মেন্দিপুর খেলার মাঠ, ৪ নম্বর ওয়ার্ডে বাসাবো বালুর মাঠ এবং ২ নম্বর ওয়ার্ডে ভূঁইয়ার মাঠের উন্নয়নে আমাদের কর্মযজ্ঞ চলমান রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »