বিটিআরসি অভিযোগ নেবে হোয়াটসঅ্যাপে, দেখে নিন নম্বর
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিটিআরসি অভিযোগ নেবে হোয়াটসঅ্যাপে, দেখে নিন নম্বর

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৫ ২৭ ফেব্রুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের টেলিকম খাতের বিভিন্ন সেবা নিয়ে গ্রাহকরা যেখানে অভিযোগ জানানো যাবে হোয়াটসঅ্যাপেই। এরই মধ্যে টেলিটকের একটি গোল্ডেন নম্বরকে ব্যবহার করছে বিটিআরসি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে অভিযোগ নেয়ার সিদ্ধান্ত নেয় বিটিআরসি। খুব সহজেই খাতটি নিয়ে নাগরিক সেবা দেয়ার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

হোয়াটসঅ্যাপ ইন্ট্রিগ্রেশনের জন্য টেলিটকের কাছে একটি গোল্ডেন নম্বর চেয়ে পাঠায় বিটিআরসি। টেলিটক মোট ৯টি নম্বর পাঠায়। এরমধ্যে রয়েছে- ০১৫১-০১০০০০০, ০১৫১-০১০৯০৯০, ০১৫১-০১০৮০৮০, ০১৫১-০১০৭০৭০, ০১৫১-০১০৬০৬০, ০১৫১-০১০৫০৫০, ০১৫১-০১০৪০৪০, ০১৫১-০১০৩০৩০, ০১৫১-০১০২০২০ নম্বর। তবে ০১৫১-০১০০০০০ নম্বরটি চূড়ান্ত করে নিয়ন্ত্রণ সংস্থা।

বিটিআরসি বলছে, জনগণ এই নম্বর স্মার্টফোনে যুক্ত করে হোয়াটসঅ্যাপে অ্যাপে টেলিযোগাযোগ সংক্রান্ত যেকোনো অভিযোগ বা পরামর্শ দিতে পারবেন। তবে এতে কোনো ইনকামিং বা আউটগোয়িং কল করা যাবে না। স্বয়ংক্রিয় ম্যাসেজিং সেবা মিলবে এখানে।

বিটিআরসি হোয়াটঅ্যাপ-ফেইসবুকে এআই চ্যাটবট চালু ছাড়াও শর্টকোড ‘১০০’-তে স্মার্ট আইভিআর চালু করতে সিদ্ধান্ত নিয়েছে। যা দ্রুত বাস্তবায়ন করার কথা।শর্টকোড ১০০-তেও ২৪ ঘণ্টা অভিযোগ নিয়ে থাকে বিটিআরসি।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »