আফগানরা নামছে ৩ পরিবর্তন নিয়ে, অপরিবর্তিত বাংলাদেশ

ঢাকা, রোববার   ০২ অক্টোবর ২০২২,   ১৭ আশ্বিন ১৪২৯,   ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

আফগানরা নামছে ৩ পরিবর্তন নিয়ে, অপরিবর্তিত বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০০ ২৫ ফেব্রুয়ারি ২০২২  

বাংলাদেশ দল (ফাইল ছবি)

বাংলাদেশ দল (ফাইল ছবি)

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শুরুতে বিপর্যয়ে পড়েও দারুণ জয় তুলে নেয় বাংলাদেশ ক্রিকেট দল। দ্বিতীয় ম্যাচ জিতলেই সিরিজ নিজেদের করে নেবে টাইগাররা। এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হবে তামিম ইকবালের দলের।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ১১টায়। এর আগে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

এ ম্যাচ জিতলে আরো একটি কীর্তি গড়বে বাংলাদেশ। প্রথমবারের মত টাইগাররা উঠবে আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে। সেই সঙ্গে প্রথম দল হিসেবে স্পর্শ করবে ১০০ পয়েন্ট। বর্তমানে ৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে তামিম ইকবালের দল।

বাংলাদেশের একাদশে কোনো পরিবর্তন না আসলেও আফগানিস্তান ৩ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। একাদশ থেকে বাদ পড়েছেন ইবরাহিম জাদরান, গুলবাদিন নাইব ও ইয়ামিন আহমাদজাই। সুযোগ পেয়েছেন রিয়াজ হাসান, ফরিদ আহমেদ মালিক ও আজমতউল্লাহ ওমরজাই।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান: রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), রিয়াজ হাসান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, ফরিদ আহমেদ মালিক, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, আজমতউল্লাহ ওমরজাই, ফজল হক ফারুকি।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »