ম্যাচ বাই ম্যাচ এগোনোর পরিকল্পনা তামিমের

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ম্যাচ বাই ম্যাচ এগোনোর পরিকল্পনা তামিমের

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১০ ২২ ফেব্রুয়ারি ২০২২  

অধিনায়ক তামিম ইকাবাল

অধিনায়ক তামিম ইকাবাল

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামীকাল থেকে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে টাইগাররা। বিশ্বকাপ সুপার লিগের এই সিরিজে দুই ম্যাচ জিতলেই পয়েন্ট টেবিলে সবার ওপরে উঠে যাবে বাংলাদেশ। আর তিন ম্যাচ জিতলে আইসিসি র‍্যাংকিংয়ে উঠবে ছয় নম্বরে। তবে এ নিয়ে ভাবনা নেই অধিনায়ক তামিম ইকাবালের। প্রথাগত ম্যাচ বাই ম্যাচ এগোনোর পরিকল্পনা নিয়ে আপাতত আগামীকাল ম্যাচটা জিততে চান এ ওপেনার। 

সোমবার ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তামিম বলেছেন, ৩-০ তে জেতার বিষয়ে বলবো, আমার জন্য বেশি গুরুত্বপূর্ণ হলো আমরা আগামীকাল শুরুটা কেমন করি। ৩-০ অনেক দূরের ব্যাপার। আমরা কালকের ম্যাচটা কেমন শুরু করি, কেমন ফিনিশ করি সেটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার।

তবে প্রথম দুই ম্যাচ জিতে গেলে তখন হোয়াইটওয়াশের চিন্তাই থাকবে মাথায়- তা জানাতেও ভোলেননি দেশসেরা এ ওপেনার। আর সে লক্ষ্য ছোঁয়ার জন্যই মূলত ম্যাচ বাই ম্যাচ ধাপে এগোনোর কথা বললেন তামিম। তাই দূরেরটা চিন্তা করতে চান না তিনি।

তামিম আরো বলেছেন, আমরা যদি ঐ পরিস্থিতিতে থাকি, তাহলে কেনো নয়? এটা কে চাইবে না? প্রতিপক্ষকে জিজ্ঞেস করলেও একই কথা বলবে। অধিনায়ক হিসেবে আমিও এটাই করতে চাইবো। তবে দূরেরটা চিন্তা না করে আমার মনে হয় ধাপে ধাপে এগোনোই ঠিক হবে।

সবশেষ গত বছরের জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে ওয়ানডে খেলেছে বাংলাদেশ দল। প্রায় সাত মাস পর আবার নিজেদের প্রিয় ফরম্যাটে খেলতে নামার আগে রোমাঞ্চের কথা জানালেন তামিম। যেহেতু চলতি বছর অনেক ওয়ানডে সিরিজ রয়েছে, তাই শুরুটা ভালো করতে চান টাইগার অধিনায়ক।

তিনি বলেছেন, জুলাইয়ে আমরা শেষ ওয়ানডে খেলেছি। প্রায় ছয়-সাত মাস পর এসেছি, সবাই রোমাঞ্চিত। সন্দেহ নেই এটি আমাদের অন্যতম পছন্দের ফরম্যাট। আপনারা যদি দেখেন এ বছর আমাদের বেশ কয়েকটা ওয়ানডে (সিরিজ) আছে। তাই আমরা রোমাঞ্চিত। কালকের জন্য মুখিয়ে আছি। আশা করি শুরুটা ভালো হবে।

এ সময় আফগানিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জের কথা জিজ্ঞেস করা হলে তামিম বলেন, চ্যালেঞ্জ কিছু না। কারণ কম বেশি সবাই তো অভিজ্ঞ ক্রিকেটার। আমরা টি-টোয়েন্টি খেলেছি তবে আমার কাছে মনে হয় ওদের সঙ্গে ওয়ানডে দিয়ে শুরু করাই সঠিক সিদ্ধান্ত ছিল।

তিনি আরো যোগ করেন, আমার মতে, ওয়ানডেতে আমরা অবশ্যই ভালো দল। এটাই আর কি। আমার কাছে মনে হয়, ছন্দে ফেরাটা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হবে। সবাই খেলার ওপরে আছে, এটা ইতিবাচক দিক। সবাই ভালো করছে, ভালো খেলছে,.. এখন শুধু আমাদের দল হিসেবে এক হতে হবে এবং ভালো পারফর্ম করতে হবে।

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে

English HighlightsREAD MORE »