মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু, মাছের বিরুদ্ধে মামলা

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু, মাছের বিরুদ্ধে মামলা

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৮ ১৩ ফেব্রুয়ারি ২০২২  

মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু, মাছের বিরুদ্ধে মামলা। ছবি: সংগৃহীত

মাছ ধরতে গিয়ে জেলের মৃত্যু, মাছের বিরুদ্ধে মামলা। ছবি: সংগৃহীত

শুনতে অবাক লাগলেও বাস্তবে এমনি এক ঘটনা ঘটেছে। কোন মানুষ নয়, এবার মামলা হলো এক মাছের বিরুদ্ধে। কিন্তু কেন আর কি কারণে?

জানা যায়, সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল কয়েকজন জেলে। তখন এক মাছের আক্রমণে প্রাণ হারিয়েছেন মৎস্যজীবী জোগান্না। আর এজন্য দায়ী একটি মাছ! এ ঘটনায় ঐ মাছের বিরুদ্ধে মামলাও করেছে পুলিশ! এমন ঘটনাই ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপাটনাম জেলায়।

ভারতের অন্ধ্রপ্রদেশের বিশাখাপাটনাম জেলার পারাবাদা পুলিশ এই মামলা দায়ের করেছে। একটি ব্লাক মার্লিনের হামলায় গত সপ্তাহে জোগান্নার মৃত্যুর ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে।

আরো জানা যায়, মঙ্গলবার পারাবাদা উপকূল থেকে আট কিলোমিটার পূর্বে নৌকা নিয়ে সাগরে যায় পাঁচজন জেলে। পরদিন মাছ ধরার জন্য সমুদ্রে জাল ফেলে তারা। অন্য দিনের চেয়ে জাল অনেক বেশি ভারি ছিল, তাই পানিতে নামেন জোগান্না। এ সময় ধারালো নাক ও তলোয়ারের মতো কাঁটার জন্য বিখ্যাত একটি ব্লাক মার্লিন জোগান্নার ওপর হামলা করে।

এরপর প্রচুর রক্তক্ষরণ হয় জোগান্নার। নিকটবর্তী একটি হাসপাতালে নেয়ার আগেই মৃত্যু হয় তার। এরপর সহকর্মীদের জবানবন্দির ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ১৭৪ ধারায় ঐ মাছের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

ঐ মামলার পর আইনজীবী আব্দুস সালিম বলেন, মাছের বিরুদ্ধে মামলা করা হলেও তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়া যাবে না। কোনো ব্যক্তি দুর্ঘটনা, আত্মহত্যা, প্রাণীর হামলায় বা মেশিন ব্যবহারের সময় মারা গেলে ১৭৪ ধারায় মামলা দায়ের করা হয়।

সূত্র: নিউজ ১৮ 

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »

শিরোনাম

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু