শাবিপ্রবির প্রক্টর আলমগীরকে অব্যাহতি

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

শাবিপ্রবির প্রক্টর আলমগীরকে অব্যাহতি

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৯ ১০ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ২০:২১ ১০ ফেব্রুয়ারি ২০২২

ড. মো. আলমগীর কবির। ছবি: সংগৃহীত

ড. মো. আলমগীর কবির। ছবি: সংগৃহীত

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির মুখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রক্টর ড. মো. আলমগীর কবিরকে অব্যাহতি দেওয়া হয়েছে। এই পদে দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইলকে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন স্বাক্ষরিত অফিস আদেশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আলমগীর কবীরকে ব্যক্তিগত ও পারিবারিক কারণে প্রক্টর পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

একই সঙ্গে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে। দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক দায়িত্ব ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে, গত ৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমেদকে অব্যাহতি দেওয়া হয়।

২০২১ সালের ২ সেপ্টেম্বর প্রক্টর হিসেবে নিয়োগ পান গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলমগীর কবির। এর আগে তিনি দুই মেয়াদে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »