পথচারীবান্ধব শহর উপহার দেওয়ার কাজ চলছে: মেয়র তাপস
15-august

ঢাকা, বুধবার   ১৭ আগস্ট ২০২২,   ২ ভাদ্র ১৪২৯,   ১৮ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

পথচারীবান্ধব শহর উপহার দেওয়ার কাজ চলছে: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৩ ৯ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৯:৪৪ ১০ ফেব্রুয়ারি ২০২২

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ছবি

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ছবি

ঢাকাবাসীকে পথচারীবান্ধব শহর উপহার দিতে সামগ্রিক কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার নগরীর আগা সাদেক সড়ক ও আবুল হাসনাত সড়কে জলাবদ্ধতা নিরসনে চলমান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, আমরা যখন যে সড়কে হাত দিই, সেখানে কোনো সড়কের ওপর কোনো ভবনের র‍্যাম্প, সিঁড়ি পাওয়া গেলে সেগুলো অপসারণ করি। আমরা চাই, মানুষ ঢাকা শহরে স্বাচ্ছন্দ্যে হেঁটে চলবে। আমরা যেখানেই ২০ ফুটের ঊর্ধ্বে প্রশস্ত সড়ক পাবো, সেখানে ২০ ফুট যাতায়াতের জন্য রেখে বাকিটা আমরা হাঁটার পথ করার নির্দেশনা দিয়েছি। এটা আমাদের মহাপরিকল্পনার আওতায় আছে। কারণ এখনো ঢাকা শহরের ৪০ ভাগ মানুষ হেঁটে পথ চলে। সুতরাং তারা যেন স্বাচ্ছন্দ্যে পথ চলতে পারে সে লক্ষ্যেই কার্যক্রম হাতে নিয়েছি।

তিনি বলেন, গত বছর জলাবদ্ধতা সৃষ্টি হয় এ রকম শতাধিক জায়গা চিহ্নিত করা হয়েছে। সেগুলো নিয়ে কাজ শুরু হয়েছে। আমাদের নিজস্ব অর্থায়নে সে কাজ করা হচ্ছে। আমরা আশাবাদী, আগা সাদেক ও আবুল হাসনাত সড়কের কাজ সম্পন্ন হলে এই এলাকায় কোনো জলাবদ্ধতা থাকবে না।

এ সময় অন্যান্যের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, সংশ্লিষ্ট অঞ্চলগুলোর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ/এইচএন

English HighlightsREAD MORE »