আবাসিক হলের ডাইনিং পরিদর্শনে রাবি প্রো-ভিসি

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

আবাসিক হলের ডাইনিং পরিদর্শনে রাবি প্রো-ভিসি

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২০ ৬ ফেব্রুয়ারি ২০২২  

রাবির আবাসিক হলের ডাইনিং পরিদর্শনে প্রো-ভিসি অধ্যাপক সুলতান-উল-ইসলাম। ছবি- ডেইলি বাংলাদেশ

রাবির আবাসিক হলের ডাইনিং পরিদর্শনে প্রো-ভিসি অধ্যাপক সুলতান-উল-ইসলাম। ছবি- ডেইলি বাংলাদেশ

আবাসিক হলের ডাইনিং পরিদর্শন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রো-ভিসি অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

রোববার দুপুরে প্রো-ভিসি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও শেরেবাংলা ফজলুল হক হলের ডাইনিং ও ক্যান্টিনের সার্বিক অবস্থা যাচাইয়ের জন্য রান্নার পরিবেশ, খাবারের মান ও পরিবেশনের ব্যবস্থা ঘুরে দেখেন।

পরিদর্শন শেষে প্রো-ভিসি বলেন, অধিকাংশ শিক্ষার্থীরা বলেছে যে খাবার দেয়া হচ্ছে তারা তাতে সন্তুষ্ট। দু-একজন বলেছে যেনো ধারাবাহিকভাবে একই খাবার না দিয়ে মাঝেমধ্যে খাবার মেনু পরিবর্তন করা হয়। হলের প্রাধ্যক্ষ, আবসিক শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা অবশ্যই খাবারের বিষয়টি তদারকি করবেন। পাশাপাশি  বিশ্ববিদ্যালয় প্রশাসনও তদারকি করবে। এর মাধ্যমে শিক্ষার্থীদের অভিযোগগুলো সমাধান করার চেষ্টা করা হবে। আমাদের শিক্ষার্থীরা যেনো স্বাস্থ্যসম্মত খাবার পায়, সেই প্রচেষ্টা আমাদের অব্যাহত থাকবে।

আরো পড়ুন>>> রাবির আবাসিক হল থেকে পুলিশ প্রত্যাহার

খাবারের মেনুর বিষয়ে জানতে চাইলে প্রো-ভিসি বলেন, যারা খাবার দিবে ও যারা খাবার খাবে এটা তাদের বিষয়। প্রশাসন কোনো মেনু দিলে শিক্ষার্থীদের আকাঙ্ক্ষার জায়গায় ব্যাঘাত ঘটবে। তাই শিক্ষার্থীরা প্রাধ্যক্ষ ও ডাইনিং সংশ্লিষ্টদের সঙ্গে বসে সপ্তাহে বা মাসের মধ্যে কি ধরনের খাবার পেতে চায়, সেটা ঠিক করুক। পাশাপাশি সেটা পেতে গেলে নূন্যতম কি করা লাগবে, সেটাও আলোচনা করে ঠিক করুক। কারণ আমি চাই ছাত্র -শিক্ষক সম্পর্কের উন্নতির পাশাপাশি অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গেও শিক্ষার্থীদের আন্তঃসম্পর্ক উন্নত পর্যায়ে আসুক। আমরা যেনো একে অপরের সঙ্গে খোলামেলা আলোচনা করতে পারি এবং একে অপরের কথা ভাবতে পারি।

করোনা পরিস্থিতিতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে বিশ্ববিদ্যালয়ের গবেষক টিমের মাধ্যমে সুষম খাবারের চার্ট করা যায় কিনা? এই বিষয়ে জানতে চাইলে অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, আমাদেরকে চিন্তা করতে হবে কিছু পেতে চাই কিন্তু কিসের বিনিময়ে পেতে চাই। কারণ আমি চাইলেই তো সঙ্গে সঙ্গে আসবেনা। এজন্য যারা জিনিসটা দিবে,তাদের সঙ্গে কথা বলতে হবে। আমাদের ভাবতে হবে যে আমি এই পরিমান খাবার পেতে চাই, এজন্য আমাকে কি করতে হবে।

আরো পড়ুন>>> ট্রাকচাপায় আহত রিমেলকে দেখতে গেলেন রাবি ভিসি

ডাইনিং পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ রওশন জাহিদ, শেরেবাংলা ফজলুল হক হলের প্রাধ্যক্ষ হাবিবুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে গত বৃহস্পতিবার প্রভোস্ট কাউন্সিলের সভায় হল ডাইনিংয়ের খাবার মান বৃদ্ধিতে বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। যার অন্যতম ছিলো প্রতিটি হলের হল সুপার, আবাসিক শিক্ষক, কিংবা প্রাধ্যক্ষ প্রতিদিন হলের ডাইনিংয়ে গিয়ে খাবার খেয়ে দেখবেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »