ডিএসসিসিকে মুক্তিযোদ্ধাবান্ধব হিসেবে প্রতিষ্ঠার প্রত্যয় মেয়র তাপসের

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   ২১ আশ্বিন ১৪২৯,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ডিএসসিসিকে মুক্তিযোদ্ধাবান্ধব হিসেবে প্রতিষ্ঠার প্রত্যয় মেয়র তাপসের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৩ ৩০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:০৭ ৩১ জানুয়ারি ২০২২

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস- ফাইল ফটো

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে (ডিএসসিসি) মুক্তিযোদ্ধাবান্ধব হিসেবে প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

রোববার রাজধানীর বাসাবো শহিদ আলাউদ্দিন পার্কের সেমিনার কক্ষে আয়োজিত গেরিলা মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ প্রত্যয় ব্যক্ত করেন।

‘৩০শে জানুয়ারি বাসাবো ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিকট ১৪৬ জন গেরিলা মুক্তিযোদ্ধার অস্ত্র সমর্পণের ৫০ বছর পূর্তি উদযাপন’ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিএসসিসি মেয়র বলেন, বীর মুক্তিযোদ্ধা, তাদের পরবর্তী প্রজন্ম ও আমরা শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আমৃত্যু সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাব। আপনাদের সন্তান হিসেবে আমি সবসময় পাশে থাকার চেষ্টা করব। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনটি একটি মুক্তিযোদ্ধাবান্ধব সিটি কর্পোরেশন হিসেবে প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করছি।

বীর মুক্তিযোদ্ধা ও তাদের আগামী প্রজন্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত বাংলাদেশ বিনির্মাণে অবদান রাখার আশাবাদ ব্যক্ত করে মেয়র বলেন, মুক্তিযোদ্ধাগণ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে শুধু স্বাধীনতাই এনে দেননি, তারা জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ গঠনে আজও অবদান রেখে চলেছেন। এরই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানেরা উন্নত বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে নিজে সবসময় গর্ববোধ করেন উল্লেখ করে ব্যারিস্টার শেখ তাপস বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নিজের জীবনবাজি রেখে নতুন প্রজন্মের জন্য, বাঙালি জাতিসত্তার জন্য আপনারা একটি নতুন দেশ রচনা করেছেন। বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনির সন্তান হিসেবে আমি সারাজীবন আপনাদের পাশে থাকতে প্রতিজ্ঞাবদ্ধ।

অনুষ্ঠানে ১১১ জন জীবিত গেরিলা বীর মুক্তিযোদ্ধা এবং পাঁচ শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়।

বীর মুক্তিযোদ্ধা মো. শামসুজ্জামান বাবুলের সঞ্চালনায় ও কমান্ডার এম এ রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব শফিকুল বাহার মজুমদার।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »

শিরোনাম

Bulletথাইল্যান্ডে শিশু ডেকেয়ার সেন্টারে এলোপাতাড়ি গুলি, নিহত ৩৪ Bullet৪১ রানে অল আউট করে বাংলাদেশের বিশাল জয় Bulletডিজিটাল নিরাপত্তা নিশ্চিতের উপায় খুঁজে বের করার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ Bulletজঙ্গি সম্পৃক্ততায় বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ ৭ জনকে গ্রেফতার করেছে র‍্যাব Bulletমৌসুমের প্রথম জাহাজ হিসেবে ৭৫০ পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেল ‘কর্ণফুলী এক্সপ্রেস’ Bulletবিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় ১০৬১ মৃত্যু, শনাক্ত ৩ লাখ ৮৬ হাজার ৭৯৫ জন Bulletটেকনাফে ট্রলারডুবির ঘটনায় আরো দুই নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ Bulletমধ্যরাত থেকে ২২ দিন সারাদেশে ইলিশ ধরা, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুত ও বিনিময়ে নিষেধাজ্ঞা শুরু