শেখ হাসিনা সৎ, নিষ্ঠাবান ও বিচক্ষণ নেতা: আব্দুর রহমান
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শেখ হাসিনা সৎ, নিষ্ঠাবান ও বিচক্ষণ নেতা: আব্দুর রহমান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৭ ৩০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৩৭ ৩০ জানুয়ারি ২০২২

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান- ফাইল ফটো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান- ফাইল ফটো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৎ, নিষ্ঠাবান ও বিচক্ষণ নেতা। টানা তিন মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে তিনি দেশ পরিচালনা করছেন। তার নেতৃত্বে দেশের মানুষের ভাগ্যের আমূল পরিবর্তন হচ্ছে। টানা ১৩ বছর ক্ষমতায় থাকার পরও শেখ হাসিনা কোনো দুর্নীতি করেননি। দুর্নীতিকেও প্রশ্রয় দেননি। এজন্য বিশ্বের তিনজন সৎ প্রধানমন্ত্রীর একজন শেখ হাসিনা।

রোববার ঢাকা বিশ্বিবদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১৮টি হল শাখার সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে রাত পোহালে আমরা দেখতে পাই, নতুন নতুন কর্মযজ্ঞ, নতুন নতুন উন্নয়ন অগ্রগতি। তার নেতৃত্বে এসব উন্নয়ন দৃশ্যমান।

তিনি আরো বলেন, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু। স্বাধীনতার সময় দেশটি বন্ধুত্বের পরিচয় দিয়েছে। যারা মুক্তিযুদ্ধকালে দেশের বিরোধিতা করেছে তাদের সঙ্গে কোনো বন্ধুত্ব হবে না। এরা আগাগোড়া পাকিস্তানি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, বঙ্গবন্ধু না হলে বাঙালি জাতির জন্য ছয় দফা ঘোষণা হতো না। বঙ্গবন্ধু না হলে বাংলাদেশ কখনো স্বাধীন হতো না।

সাবেক এ ছাত্রলীগ নেতা বলেন, ছাত্রলীগের সম্মেলন আমরা সত্যিই উপভোগ করেছি। ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্র রাজনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধু বলেছিলেন- ‘আমি তখনই গর্ববোধ করি যখন আমার ছাত্রলীগকে দেখি।’ 

তিনি আরো বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ইসি আইনের দাবি করা হয়েছিল। শেখ হাসিনা সেই দাবির পরিপ্রেক্ষিতে নির্বাচন আইন করার নির্দেশনা দেন। সেই আইন সংসদে পাস হয়েছে। যারা নির্বাচন কমিশন আইনের দাবি করেছিল তারাই আইন মানি না বলে হইচই করছে। আর তারা হলো বিএনপি। 

আব্দুর রহমান বলেন, ক্ষমতার মালিক দেশের জনগণ। দেশের জনগণ যাকে নির্বাচিত করবে তিনিই ক্ষমতায় আসবেন- এটা বিএনপি মানতে চায় না। আগামী নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে আওয়ামী লীগ অবশ্যই আবার ক্ষমতায় আসবে।

বিএনপি নির্বাচন নিয়ে ষড়যন্ত্র শুরু করছে উল্লেখ করে তিনি বলেন, দলটি বিভিন্ন চোরাগলি দিয়ে ক্ষমতায় যেতে ষড়যন্ত্রে নেমেছে। এ ষড়যন্ত্র মোকাবিলা করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে। কোনো ষড়যন্ত্রকারী ও দেশবিরোধীদের সঙ্গে আপস নয়। ছাত্রলীগকে আরো সংগ্রামী ও বিপ্লবী হয়ে এগিয়ে যেতে হবে। 

সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন

English HighlightsREAD MORE »