দুই মৃত্যুর দিনে চট্টগ্রামে শনাক্ত ১৪ শতাধিক

ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   ১৩ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

দুই মৃত্যুর দিনে চট্টগ্রামে শনাক্ত ১৪ শতাধিক

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৯ ২৬ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৪৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যু হয়েছে দুইজনের। বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, আরটিএল, ইপিক হেলথ কেয়ার, ল্যাব এইড, চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে চার হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৫৫ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩৪ দশমিক ১১ শতাংশ। যা আগের ২৪ ঘণ্টায় ছিল ৩৬ দশমিক ৫৪ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীর এক হাজার ৬০ জন, হাটহাজারীর ৮৮ জন, রাউজানের ৬৪ জন, আনোয়ারার ৫৮ জন, রাঙ্গুনিয়ার ৩৫ জন, বাঁশখালীর ২৯ জন, বোয়ালখালীর ২৫ জন, সাতকানিয়ার ২৩ জন, ফটিকছড়ির ১৭ জন, মিরসরাইয়ের ১৭ জন, লোহাগাড়ার ১৪ জন, পটিয়ার ১৩ জন, সীতাকুণ্ডের পাঁচজন, চন্দনাইশের তিনজন, সন্দ্বীপের তিনজন ও কর্ণফুলীর একজন রয়েছেন।

এর আগে, মঙ্গলবার ১৩৪৮, সোমবার ৯৮৯, রোববার ১০২৬, শনিবার ৭০৪ জন, শুক্রবার ১০১৭ ও বৃহস্পতিবার ৯৩০ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৮৩ হাজার ৮৪০ জন ও উপজেলা পর্যায়ে ৩১ হাজার ৭৫ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৪ হাজার ৯১৫ জন। এছাড়া মারা গেছেন এক হাজার ৩৪৮ জন। এর মধ্যে নগরীর ৭২৯ জন ও উপজেলার ৬১৯ জন রয়েছেন।

২০২০ সালের ৩ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »