বাংলাদেশ এখন ডিজিটাল প্ল্যাটফর্মে: আইসিটি প্রতিমন্ত্রী

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বাংলাদেশ এখন ডিজিটাল প্ল্যাটফর্মে: আইসিটি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৮ ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩২ ২২ জানুয়ারি ২০২২

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল এবং কৃষকদের গার্ডেন টিলার বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভার্চুয়ালি যুক্ত হন। ছবি: ডেইলি বাংলাদেশ

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল এবং কৃষকদের গার্ডেন টিলার বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভার্চুয়ালি যুক্ত হন। ছবি: ডেইলি বাংলাদেশ

তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে ১৩ বছরে দেশ ডিজিটাল হয়েছে। প্রযুক্তির সহায়তায় বাংলাদেশ আজ ডিজিটাল প্লাটফর্মে দাঁড়িয়েছে।  

তিনি বলেন, মহামারি করোনায় স্কুল-কলেজ চলেছে। কোরবানির হাটে প্রযুক্তির সহায়তায় গরু বিক্রি হয়েছে। বিগত ২২ মাসে লাখ লাখ রোগী টেলিমেডিসিনে চিকিৎসাসেবা গ্রহণ করেছেন।

শনিবার বেলা ১১টায় নাটোরের সিংড়া উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র-ছাত্রীদের জন্য প্রাপ্ত শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল এবং কৃষকদের গার্ডেন টিলার বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক আরো বলেন, ৯৯৯ এর মাধ্যমে প্রায় ৫ কোটি মানুষকে পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা দিয়েছে সরকার। করোনায় কর্মহীন পরিবারের মাঝে ৩৩৩ এর মাধ্যমে খাদ্য বিতরণ করা হয়েছে। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে করোনার ভ্যাকসিন রেজিস্ট্রেশন করা হয়েছে প্রায় ৯ কোটি মানুষের।

আরো পড়ুন: দেশে প্রায় ৯ কোটি টিকা মজুত আছে: তথ্যমন্ত্রী

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে কৃষিসমৃদ্ধ হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে সবুজ বিপ্লবের মাধ্যমে বাংলাদেশ কৃষিসমৃদ্ধ হয়েছে। বাংলাদেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বর্তমানে কেউ না খেয়ে থাকে না। দেশের ১৬ কোটি মানুষের মুখে খাদ্য তুলে দিয়েছেন  জননেত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে তেল-সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। সে সময় বিএনপি-জামায়াত নেতাদের পায়ে ধরতে হয়েছে। এখন তেল-সারের জন্য কৃষকদের আর জীবন দিতে হয় না।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান  করা ও স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন প্রতিমন্ত্রী।

উপজেলা পরিষদ হলরুমে ইউএনও এম এম সামিরুল ইসলাম এর সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজা, সিংড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমএস

English HighlightsREAD MORE »