দেশে প্রায় ৯ কোটি টিকা মজুত আছে: তথ্যমন্ত্রী

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

দেশে প্রায় ৯ কোটি টিকা মজুত আছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৩ ২২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:০৭ ২২ জানুয়ারি ২০২২

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ- ফাইল ফটো

দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রায় ৩১ কোটি টিকা এসেছে এবং বর্তমানে প্রায় ৯ কোটি টিকা মজুত রয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেখ রাসেল চত্বরে করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রন সংক্রমণ সম্পর্কিত সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

আরো পড়ুন: শিল্প-সাহিত্য নিয়ে তরুণ প্রজন্মের ভাবনাকে অগ্রাধিকার দিতে হবে: স্পিকার

এ সময় সবাইকে টিকা নিতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তথ্যমন্ত্রী।

চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।

তিনি বলেন, নিকটস্থ কোনো টিকাকেন্দ্রে শুধু এনআইডি কার্ড এবং মোবাইল নিয়ে গেলেই টিকা নেয়া সম্ভব। আগে কোনো রেজিস্ট্রেশন করার প্রয়োজন হবে না। সবাইকে আবশ্যিকভাবে মাস্ক পরে ঘরের বাইরে বের হওয়ার আহ্বান জানান তিনি।

আরো পড়ুন: খালেদার সুস্থতা মেনে নিতে পারছেন না তারেক রহমান

উদ্বোধনী অনুষ্ঠান শেষে তথ্যমন্ত্রী দুস্থ, অসহায় ও শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন। চারটি ধাপে এ ৪০০ কম্বল বিতরণ করা হয়।

এদিকে বিএনপির লবিস্ট নিয়োগে টাকা কিভাবে বিদেশে গেছে তা সরকারের সংশ্লিষ্ট অধিদফতরগুলো তদন্ত করবে বলে জানিয়েছেন ড. হাছান মাহমুদ।

শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী এ কথা জানান। 

ড. হাছান মাহমুদ বলেন, দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে বিএনপির নয়াপল্টনের ঠিকানায় বিদেশি লবিস্ট নিয়োগ করা হয়েছে। সরকারের কাছে সেই নিয়োগের সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে। এই লবিস্ট নিয়োগে বিদেশে কিভাবে টাকা গেছে এবং কে পাঠিয়েছে তা নিয়ে সরকারের সংশ্লিষ্ট অধিদফতরগুলো তদন্ত করবে। এরই মধ্যে তদন্তের উদ্যোগ নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমএস

English HighlightsREAD MORE »