নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থীর করোনা পজিটিভ
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

নোয়াখালী নার্সিং কলেজের ৯১ শিক্ষার্থীর করোনা পজিটিভ

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২০ ২১ জানুয়ারি ২০২২  

নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজ

নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজ

নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১ জন শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপরই শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অনলাইন ক্লাস চলছে।

নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত সোমবার থেকে নোয়াখালী নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কলেজের ৯১ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করানো হয়। এতে আরো ৯০ জন শিক্ষার্থীর করোনা রিপোর্ট পজেটিভ আসে।

কলেজের ইনস্ট্রাক্টর (ইনচার্জ) খালেদা খানম জানান, করোনায় আক্রান্তদের মধ্যে ৮০ শিক্ষার্থী কলেজের হোস্টেলে রয়েছেন। বাকিরা বাড়িতে গেছেন। আক্রান্তদের মধ্যে ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স, ডিপ্লোমা ইন মিডওয়াইফারি এ দুটি ব্যাচের প্রথম বর্ষের ২৮, দ্বিতীয় বর্ষের ৪০ ও তৃতীয় বর্ষের ২৩ জন শিক্ষার্থী রয়েছেন। আক্রান্তদের শরীরে করোনার কিছু লক্ষণ থাকলেও সবাই ভালো আছেন।

এদিকে, করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী হওয়ায় আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মহাখালীর স্বাস্থ্য অধিদফতরের কনফারেন্স রুমে সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্মেলনে উপস্থিত ছিলেন- স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলমসহ স্বাস্থ্য অধিদফতরের অনান্য কর্মকর্তারা। এদিন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, শুক্রবার (২১ জানুয়ারি) থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা গ্রহণ করবে।

ডেইলি বাংলাদেশ/এমআর

English HighlightsREAD MORE »