ভিসির পদত্যাগে অনড় শাবিপ্রবি শিক্ষার্থীরা

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২১ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

ভিসির পদত্যাগে অনড় শাবিপ্রবি শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩০ ২০ জানুয়ারি ২০২২  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসির পদত্যাগের দাবিতে বুধবার (১৮ জানুয়ারি) বিকেল থেকেই অনশন করছেন ২৪ জন শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসির পদত্যাগের দাবিতে বুধবার (১৮ জানুয়ারি) বিকেল থেকেই অনশন করছেন ২৪ জন শিক্ষার্থী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসির পদত্যাগের দাবিতে বুধবার (১৮ জানুয়ারি) বিকেল থেকেই অনশন করছেন ২৪ জন শিক্ষার্থী। অনশন ভাঙাতে রাত পৌনে আটটার দিকে শিক্ষার্থীদের কাছে আসেন শতাধিক শিক্ষক। আন্দোলনে একাত্মতা পোষণ না করলে কোনো কথাই শুনবে না বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনের সামনে অনশনে বসেন শিক্ষার্থীরা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের শিক্ষার্থীরা আন্দোলনে অংশগ্রহণ করে আন্দোলনকে বেগবান করে তোলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সেন্টার অফ এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মস্তাবুর রহমান, সোশ্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক দিলারা রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ শতাধিক শিক্ষককে দেখা গেছে।

শিক্ষকরা আন্দোলনস্থলে উপস্থিত হলে শিক্ষার্থীরা তাদের কাছে জানতে চান, তাদের এই এক দফা দাবির সঙ্গে শিক্ষকরা একমত কিনা? শিক্ষকরা একাত্মতা পোষণ না করলে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ সময় শিক্ষকরা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে চাইলেও তাদের সুযোগ দেওয়া হয়নি। 

শিক্ষার্থীরা বলেন, যদি আপনারা আমাদের এক দফা দাবির সঙ্গে একমত পোষণ করেন তাহলে আমরা আপনাদের সঙ্গে কথা বলব। এছাড়া আপনাদের সঙ্গে কোনো ধরনের কথা বলতে রাজি নই।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »