‘আমারা চাষাভুষা নই যে, যা খুশি তাই বলবে’ সমালোচনায় ভাসছেন শাবিপ্রবি অধ্যাপক

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

‘আমারা চাষাভুষা নই যে, যা খুশি তাই বলবে’ সমালোচনায় ভাসছেন শাবিপ্রবি অধ্যাপক

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৫ ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৪৬ ১৯ জানুয়ারি ২০২২

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নারী শিক্ষকদের প্রতি শিক্ষার্থীদের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নারী শিক্ষকদের প্রতি শিক্ষার্থীদের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. লায়লা আশরাফুন বলেন, ‘আমরা সাধারণ শিক্ষক। আমরা সম্মানের জন্য কাজ করি এবং সম্মানের জন্য এ পেশায় এসেছি। আমরা চাষাভুষা নই যে, আমাদের যা খুশি তাই বলবে। বাংলাদেশের মানুষ রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীন করেছে। সেই বাংলাদেশে দাঁড়িয়ে আমরা ২০২২ সালে কেন এ অপমানের শিকার হবো। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে নারী শিক্ষকদের প্রতি শিক্ষার্থীদের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধনের সময় এসব কথা বলেন তিনি।

অধ্যাপক ড. লায়লা আশরাফুনের বক্তব্য সাথে সাথেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপর থেকেই শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন মহল থেকে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। এতে বলা হয়েছে, নিজের ভূয়া অপমানের প্রতিবাদ করতে গিয়ে নিজেই এদেশের অর্ধেক জনপদকে অপমান করলেন। এর বিচার কে বা কারা করবে? 

শিক্ষার্থীরা প্রতিক্রিয়া দেখিয়ে বলেন, হুটহাট মিডিয়া কভারেজে চলে আসলে নিজের বুলি সামলাতে হয়, আপনি এই বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অনেক শিক্ষার্থীর বাবা মাকে অপমান করেছেন। তার জন্য আপনাকে ক্ষমা চাইতে হবে বলে মন্তব্য করেন শিক্ষার্থীরা। 

এছাড়া আন্দোলনরত শিক্ষার্থীরা আরো বলেন, ‘শিক্ষার্থীদের আন্দোলন ভিন্ন দিকে প্রবাহিত করার জন্য ১০/১২ জন শিক্ষক মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছে। আমাদের লজ্জা হচ্ছে যে শিক্ষার্থীরা পুলিশের হাতে মার খেয়েছে এ ব্যাপারে ঐ শিক্ষকরা কোন কথাই বলেনি।’

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »