রাবিতে সশরীরে ক্লাস বন্ধের দাবি

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

রাবিতে সশরীরে ক্লাস বন্ধের দাবি

রাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৩ ১৯ জানুয়ারি ২০২২  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের প্রতীক ‘সাবাস বাংলাদেশ’ ভাস্কর্য

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তারুণ্যের প্রতীক ‘সাবাস বাংলাদেশ’ ভাস্কর্য

বিশ্বব্যাপী করোনার ওমিক্রন ও ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সশরীরে ক্লাস বন্ধ করে অনলাইনে ক্লাস নেয়ার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি।

বুধবার দুপুরে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. কুদরত-ই-জাহান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

আরো পড়ুন: ‘একবার ধরবো, বাধা দিবা না’ ছাত্রীকে বশেমুরবিপ্রবি শিক্ষক

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনার ওমিক্রন ও ডেল্টা ভ্যারিয়েন্টের প্রকোপ বৃদ্ধি পাওয়ার ধারাবাহিকতায় বাংলাদেশেও এর তীব্রতা বৃদ্ধি পাওয়ার ইঙ্গিত মিলেছে। দেশে গত কিছুদিন ধরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার হার বৃদ্ধি পাচ্ছে। এরই মধ্যে ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার খবরও পাওয়া যাচ্ছে। এমন পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চলমান সকল ধরনের ক্লাস সশরীর গ্রহণের পরিবর্তে যতো দ্রুত সম্ভব অনলাইনে গ্রহণের ব্যবস্থা নেয়া। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত সব ধরনের দোকানপাটে করোনার বিধিনিষেধ কঠোরভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা। ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিয়ন্ত্রণ এবং সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কড়াকড়ি আরোপ করা। বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে করোনা চিকিৎসার সুব্যবস্থা করা, বিশেষ করে প্রয়োজনীয়সংখ্যক অক্সিজেন সিলিন্ডার নিশ্চিত করার পদক্ষেপ নেয়া জরুরি।

আরো পড়ুন: মাদকের থাবায় অনিশ্চিত ইবি শিক্ষার্থীর স্বপ্ন

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রতিদিন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী মিলিয়ে প্রায় চল্লিশ হাজার মানুষের সমাগম ঘটে। বিভিন্ন বিভাগে এরইমধ্যে নতুন বর্ষের ক্লাসও শুরু হয়েছে। এর পাশাপাশি অনেক বিভাগে পরীক্ষাও চলছে। করোনা ভাইরাসের প্রকোপ আবারও বৃদ্ধি পেলেও অনেকের মধ্যেই এখনো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনীহা লক্ষণীয়। এসব পরিস্থিতি বিবেচনা করে রাবি শিক্ষক সমিতির কার্যকরী সংসদ-২০২২ এর পক্ষ থেকে উপরোল্লিখিত চারটি বিষয়ে প্রস্তাব গ্রহণ করা হয় এবং সে বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ জানানোর সিদ্ধান্ত হয়।

আরো পড়ুন: আবারো অনলাইন ক্লাসে ফিরছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আরো জানান, উক্ত দাবিসমূহ বুধবার সকালে লিখিত আকারে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের নিকট হস্তান্তর করা হয়। এছাড়া সমিতির সদস্যদের নিয়ে একটি কমিটিও গঠন করা হয়। এ কমিটি করোনা বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ ক্যাম্পাসে সচেতনতা বৃদ্ধির জন্য প্রচার কার্যক্রম পরিচালনা করবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »