একদিনে আরো দুই ডেঙ্গু রোগী হাসপাতালে

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

একদিনে আরো দুই ডেঙ্গু রোগী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৯ ১৬ জানুয়ারি ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ভর্তি রোগীর সংখ্যা দুইজন। এর মধ্যে দুইজনই ঢাকার এবং ঢাকার বাইরে কোনো রোগী নেই। তাছাড়া এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে কেউ মারা যায়নি।

রোববার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩৪ জন রোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকাতেই আছে ২৩ জন আর বাকি ১১ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এ বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১০২ জন রোগী ভর্তি হয়েছেন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৬৮ জন।

এর আগে, শনিবার স্বাস্থ্য অধিদফতর জানায়- দেশে শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে পাঁচজন নতুন রোগী ভর্তি হন। এর মধ্যে রাজধানীর ভেতরের তিনজন ও বাইরের দুইজন।

অধিদফতর আরো জানায়, বর্তমানে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৩৫ জন। এর মধ্যে ঢাকার সরকারি হাসপাতাল ও বেসরকারি হাসপাতালে ২৪ জন এবং অন্যান্য বিভাগে ১১ জন রোগী ভর্তি ছিল।

উল্লেখ্য, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা মোট ১০২ জন। তবে ২০২১ সালে ডেঙ্গুতে মারা গেছেন ১০৫ জন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »