বগুড়ায় করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী
15-august

ঢাকা, বুধবার   ১৭ আগস্ট ২০২২,   ২ ভাদ্র ১৪২৯,   ১৮ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বগুড়ায় করোনা শনাক্তের হার ঊর্ধ্বমুখী

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৮ ১২ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বগুড়ায় করোনা সংক্রমণের হার ধীর গতিতে বেড়ে চলেছে। এ জেলায় গত ২৪ ঘণ্টায় ৮৯টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৪ জন। নমুনা পরীক্ষার ফলাফলে বগুড়ায় করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৭১ শতাংশে। একই সময়ের ব্যবধানে করোনায় ও উপসর্গে কোনো মৃত্যু হয়নি।

বুধবার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান ডেস্ক থেকে এ তথ্য জানানো হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত জেলায় করোনায় নতুন কোনো মৃত্যু না হওয়ায় মোট মৃত্যু সংখ্যা ৭৯৬ জনেই অপরিবর্তিত রয়েছে। এরমধ্যে শুধু বগুড়া জেলার বাসিন্দা রয়েছেন ৬৮৮ জন। বাকিরা অন্য জেলার বাসিন্দা। তারা করোনা আক্রান্ত হয়ে বগুড়ার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবে মৃত্যুর এই তালিকায় করোনা উপসর্গ নিয়ে মৃতরা নেই।

আরো পড়ুন: পাবনায় ৯ হাজার ৩০০ হেক্টর জমিতে পেঁয়াজ চাষ

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা থেকে নতুন করে সুস্থ হয়েছেন ৩ জন। বর্তমানে জেলায় করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন। তাদের মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ১৬, মোহাম্মদ আলী হাসপাতালে ১২ ও টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জন চিকিৎসাধীন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগের গতকালের (মঙ্গলবার) দেয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১০৯টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন ছয়জন। আর নমুনা পরীক্ষার ফলাফলে জেলায় করোনা শনাক্তের হার ছিল ৫ দশমিক ৭১ শতাংশ। একই সময়ের ব্যবধানে করোনায় ও উপসর্গে কোনো মৃত্যু হয়নি।

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »