ভারত-পাকিস্তানকে নিয়ে চার দেশীয় সিরিজ আয়োজন করতে চান রমিজ রাজা
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ভারত-পাকিস্তানকে নিয়ে চার দেশীয় সিরিজ আয়োজন করতে চান রমিজ রাজা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৪ ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:০৫ ১২ জানুয়ারি ২০২২

রমিজ রাজা

রমিজ রাজা

ভারত-পাকিস্তান-অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর চার জাতি টি-২০ সিরিজ আয়োজন করতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা। নিজের এমন ইচ্ছার কথা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) জানাবেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি বার্তা দিয়ে এমনটাই জানিয়েছেন রাজা।  

রাজনৈতিক টানা পোড়েনের কারণে ২০১৩ সালের পর থেকে দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। আইসিসি ও এসিসির ইভেন্ট ছাড়া দু’দলের লড়াই দেখা যায় না। তাই ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনের জন্য সাম্প্রতিক সময়ে বহুবার আগ্রহ প্রকাশ করেছেন রাজা। কিন্তু তার কথায় বরফ গলছে না ভারতের।

তাই মাঠে নিয়মিত ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনে নতুন পরিকল্পনা করেছেন রাজা। তিনি ভারত-পাকিস্তানের সাথে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছরই টি-২০ সিরিজ আয়োজন করতে চান। পর্যায়ক্রমে চার দেশই এক বছর করে স্বাগতিক হবে।

আইসিসির আগামী সভায়ই এই টুর্নামেন্টের আনুষ্ঠানিক প্রস্তাব তুলবেন রাজা।

মঙ্গলবার রাতে টুইটারে রাজা লিখেন, ‘আইসিসির কাছে প্রস্তাব রাখবো পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে নিয়ে প্রতি বছর চার জাতি টি-২০ সুপার সিরিজ আয়োজন করার। পর্যায়ক্রমে চার দেশই হবে স্বাগতিক। আলাদা একটি রাজস্ব মডেল থাকবে, শতকরা হারে মুনাফা ভাগাভাগি হবে আইসিসির সব সদস্যের মধ্যে।’

সর্বশেষ ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত সফর করেছিল পাকিস্তান। ঐ সফরে ২টি টি-২০ ও ৩টি ওয়ানডে খেলেছিল দুই দল। টি-২০ সিরিজ ১-১ এর সমতায় শেষ হয়েছিল। আর ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »