গাছের ডালে ঝুলছিল লাশ, পকেটে মায়ের কাছে লেখা চিঠি

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

গাছের ডালে ঝুলছিল লাশ, পকেটে মায়ের কাছে লেখা চিঠি

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০৪ ১২ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নে আমগাছের ডালে ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে এক স্কুলছাত্র। আত্মহত্যা করা ওই স্কুলছাত্রের নাম তুষার মিয়া (১৫)।

মঙ্গলবার (১১ জানুয়ারি) উপজেলার ওই ইউনিয়নের ধোপাজাঙ্গালিয়া গ্রামের মাস্টার বাড়ির সামনে থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তবে মৃত ব্যক্তির পকেট থেকে মাকে উদ্দেশ করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে।

নিহত ব্যক্তি পাছার গ্রামের আব্দুল মান্নানের ছেলে তুষার মিয়া (১৫)। তিনি পাছার উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির ছাত্র ছিল।

গৌরীপুর থানার এসআই মো. সামছুল ইসলাম জানান, ধোপাজাঙ্গালিয়া গ্রামের মাস্টার বাড়ির সামনে আমগাছের ডালে দড়ির সঙ্গে ফাঁস নিয়ে ওই ছাত্র আত্মহত্যা করেছে। মৃত্যুর পর তার পকেট থেকে মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে।

চিরকুটে তার মাকে উদ্দেশ্য করে লিখেছে, ‘মা, আমি তোমার আদরের অতি কষ্ট করে বড় করানো খারাপ ছেলে। মামার ছেলে অনেক টাকাপয়সা রোজগার করে দেওয়ায় তুমি আমাকে বলতা দেখ তোর ছোট তবু তার মা-বাবাকে কামাই করে খাওয়ায়, আর তুই ঘরে বসে বসে সবকিছু খাস আর খাস। অথচ দেখ আম্মা আজ আমি খবর কিছুই নিতে পারলাম না। মা-বাবা আমার বেশি বেশি খাওয়ার জন্য শুধু সংসারে অশান্তি লেগেই থাকতো, মা আল্লাই এই একটা পেট দিসে, না সাগর দিসে, খালি খাই আর খাই করে। আম্মা আমি বুঝতে পারছিলাম না যে আমার জীবন এত ভারি হবে। তুমি আল্লার কাছে বলছিলা না যে কত মানুষ গাছে গাছে উঠে কত জায়গায় যায়, আল্লাই কী এরে দেখে না।’

ডেইলি বাংলাদেশ/SA

English HighlightsREAD MORE »