প্রতারণার ফাঁদে সোয়া তিন লাখ টাকা খোয়ালেন কলেজছাত্রী

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

প্রতারণার ফাঁদে সোয়া তিন লাখ টাকা খোয়ালেন কলেজছাত্রী

পটুয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:২০ ১২ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পটুয়াখালীর কলাপাড়ায় প্রতারকের খপ্পড়ে পড়ে আসমা বেগম নামে এক কলেজছাত্রীর তিন লাখ তেইশ হাজার সাতশত টাকা খোয়া গেছে। একটি বিকাশের দোকান থেকে ওই শিক্ষার্থী টাকা পাঠানোর পর মোবাইল নাম্বারটি বন্ধ করে দিলে প্রতারণার বিষয়টি ধরা পড়ে। মঙ্গলবার দুপুরে দিকে পৌরশহরের ফরিঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

আসমা বেগম বরগুনার আমতলী সরকারী কলেজের ডিগ্রি শেষ পর্বের ছাত্রী । সে আমতলী উপজেলার সেকেন্দারখালী গ্রামের বাবুল হাওলাদারের মেয়ে। আসমা সাংবাদিকদের জানান, তাকে সোমবার দুপুরে ০১৮৯৪২৮১০৪৪ নম্বর থেকে কল দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের পরিচয় দিয়ে উপবৃত্তি বাবদ ১০ লাখ টাকা প্রদান করবে বলে আশ্বাস দেন। তবে এর বিপরীতে তাকে চার লক্ষ টাকা পাঠাতে হবে বলে শর্ত জুরে দেয়া হয়। আসমা সরল বিশ্বাসে রুক টিলিকম নামের একটি দোকান থেকে পৃথক ৯ টি নাম্বারে ৩ লক্ষ ২৩ হাজার ৭০০ টাকা বিকাশ করেন। পরক্ষণে যে ১০ লাখ টাকা পাবেন সেই টাকা রুক টেলিকম সেন্টারে পরিশোধ করে দেবেন বলে কথা হয়। এদিকে ৩ লক্ষ ২৩ হাজার ৭০০ টাকা পাঠানোর পরপরই প্রতারক মোবাইল নম্বরটি বন্ধ করে দেন। পরে ওই ছাত্রীকে রুক টেলিকমের মালিক সুব্রত আটকে রেখে সংশ্লিস্ট পৌর কাউন্সিলর মো. তারিকুজ্জান তারেকের জিম্মায় রাখেন। 

কাউন্সিলর তারিকুজ্জামান তারেক বলেন, ওই শিক্ষার্থীর অভিভাবককে খবর দেয় হয়েছে।

রুক টিলিকমের মালিক সুব্রত ঘরামী জানান, টাকা পাঠানোর পর তার বোধগম্য হয়। তবে ওই ছাত্রী সাথে সাথে পরিশোধ করবে বলে আশ্বাস দিলে বিশ্বাস করে ওই টাকা পাঠানো হয়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »