বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ১০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:০৬ ১০ জানুয়ারি ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

দেশে ফের করোনা সংক্রমণ বাড়ায় গণপরিবহনে যাত্রী পরিবহন সীমিত করেছে সরকার। বাস, ট্রেন ও লঞ্চে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নেয়ার নির্দেশনা দিয়ে আগামী ১৩ জানুয়ারি থেকে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার।

সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ এসব বিধিনিষেধ জারি করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে কার্যকারিতার তারিখসহ সুনির্দিষ্ট নির্দেশনা জারি করবে। সব ধরনের যানবাহনের চালক ও সহকারীদের কোভিড-১৯ টিকার সনদ থাকতে হবে।

আরো বলা হয়েছে, জনসাধারণকে অবশ্যই বাইরে গেলে মাস্ক পরিধান করতে হবে। স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে সারাদেশে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। রেস্তোরাঁয় খাবার গ্রহণ ও আবাসিক হোটেলে থাকার জন্য অবশ্যই টিকা সনদ দেখাতে হবে। ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ১১ দফা নির্দেশনা মেনে চলতে হবে।

নতুন বছরের শুরু থেকেই ওমিক্রন ভ্যারিয়েন্ট চোখ রাঙাচ্ছিল। গত কয়েকদিন ধরে দেশে করোনার দৈনিক সংক্রমণও হঠাৎই বাড়তে শুরু করে। এরই প্রেক্ষাপটে আবারো সামনে আসে নতুন করে বিধিনিষেধ জারির বিষয়টি।

তবে গত ৩ জানুয়ারি সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের জানিয়েছিলেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির ধারা অব্যাহত থাকলেও লকডাউন দেওয়ার পরিস্থিতি এখনো হয়নি।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »