করোনা প্রতিরোধে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

করোনা প্রতিরোধে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৩ ১০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৯ ১১ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

দেশে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ইস্যুতে নতুন করে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আগামী ১৩ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে এ বিধিনিষেধ কার্যকর হবে।

সোমবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগের নতুন ধরণ ওমিক্রনের প্রাদুর্ভাব ও দেশে এ রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত সভায় নেয়া সিদ্ধান্ত অনুযায়ী আর্থ-সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় ১৩ জানুয়ারি ২০২২ তারিখ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কাৰ্যাবলি/চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

প্রজ্ঞাপনে দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করার কথা বলা হয়েছে। এর ব্যত্যয় ঘটলে শাস্তির সম্মুখীন হতে হবে। 

আরো পড়ুন: এসএসসি-এইচএসসি পরীক্ষা সময়মতো হবে না: শিক্ষামন্ত্রী

বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো তিনজনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ২২৩১ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ২৬ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ২৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ হিসাবে শনাক্তের হার ৮ দশমিক ৫৩ শতাংশ।

শনাক্তের এ সংখ্যা গত চার মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে, সর্বশেষ গত বছরের ১০ সেপ্টেম্বর ২ হাজার ৩২৫ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরএইচ/এমএস

English HighlightsREAD MORE »