২১ বছর আগে পুলিশ সদস্যকে হত্যা, দুইজনের যাবজ্জীবন

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

২১ বছর আগে পুলিশ সদস্যকে হত্যা, দুইজনের যাবজ্জীবন

পাবনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৩ ৯ জানুয়ারি ২০২২  

দণ্ডপ্রাপ্ত দুইজনকে নেয়া হচ্ছে কারাগারে

দণ্ডপ্রাপ্ত দুইজনকে নেয়া হচ্ছে কারাগারে

২১ বছর আগে অবসরপ্রাপ্ত এক পুলিশ সদস্যকে কুপিয়ে ও শ্বাসরোধ করে হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। দণ্ডপ্রাপ্ত দুইজনকে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

রোববার বিকেলে পাবনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইশরাত জাহান মুন্নি এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মজিদপুর গ্রামের নওজেশ আলীর ছেলে দেওয়ান রতন (৪২), একই গ্রামের আব্দুল কুদ্দুস আলী খানের ছেলে ওয়াদুদ আলী (৪০)। রায়ের সময় দুজনই আদালতে উপস্থিত ছিলেন। আর নিহত ব্যক্তি হলেন সৈয়দ দলিল উদ্দিন (৫৫)। তিনি পাবনা সদর উপজেলার মজিদপুর মহল্লার মৃত সৈয়দ মঈদ উদ্দিনের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, পুলিশ বাহিনী থেকে অবসরগ্রহণ করার পর ১৯৮৫ সাল থেকে তিনি এলাকায় একটি গভীর নলকূপ পরিচালনা ( মানেজার) করে আসছিলেন। ২০০০ সালের ৩১ অক্টোবর রাতে  সৈয়দ দলিল উদ্দিন মজিদপুর এলাকার গভীর নলকূপ পাহারারত ছিলেন। এ সময় বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করতে আসে স্থানীয় কয়েক দুর্বৃত্ত। তিনি বাধা দিলে দুর্বৃত্তরা তাকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে। এরপর লাশ নলকূপের ঘরে ফেলে বাইরে থেকে তালাবদ্ধ করে পালিয়ে যায়।

পরদিন সকালে সৈয়দ দলিল উদ্দিন বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন অনেক জায়গায় খোঁজাখুঁজি করেন। একপর্যায়ে তারা নলকূপের ঘরের ভেতরের তালাবদ্ধ অবস্থায় লাশটি দেখতে পেয়ে থানায় খবর দেয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

এরপর ১ নভেম্বর রাতে নিহতের ছেলে হাবিবুর রহমান কয়েকজনের নাম উল্লেখসহ অজ্ঞাতদের নামে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে ২০০৫ সালে ১০ জনের নামে চার্জশিট দেয় পুলিশ। পুলিশ তদন্ত করে মোবাইল ফোনের কললিস্ট ধরে সবাইকে গ্রেফতার করে। দীর্ঘ শুনানির পর আদালত দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। বাকি ৮ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এমএ মতিন বলেন, রায়ে তারা সন্তুষ্ট নন। তারা উচ্চ আদালতে আপিল করবেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী বলেন, এই মামলায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। এতে আদালত দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।  

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »