ভারতীয় পার্লামেন্টের ৪ শতাধিক কর্মী করোনা পজিটিভ

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

ভারতীয় পার্লামেন্টের ৪ শতাধিক কর্মী করোনা পজিটিভ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০২ ৯ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে বাজেট অধিবেশনের আগে সংসদের চার শতাধিক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। ভারতীয় পার্লামেন্ট ও দেশটির কেন্দ্রীয় সরকারের সূত্রের বরাত দিয়ে রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি।

জানা গেছে, বাজেট অধিবেশন উপলক্ষে ভারতে সংসদের কর্মীদের কোভিড পরীক্ষা করা হচ্ছে। সূত্র জানিয়েছে, সংসদে মোট ১ হাজার ৪০৯ জনের কোভিড পরীক্ষা করানো হয়। এর মধ্যে ৪০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তাদের মধ্যে কেউ ভাইরাসের অতিসংক্রামক ভ্যারিয়েন্ট ওমিক্রনে আকান্ত কিনা, সেটি জানা যায়নি।

সূত্রটির দাবি, গত ৪ থেকে ৮ জানুয়ারির মধ্যে করা করোনা পরীক্ষার রিপোর্টে ৪০২ জনের ফলাফল পজিটিভ আসে। পরে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য আক্রান্তদের নমুনা পাঠানো হয়েছে।

আরো পড়ুন:  পাকিস্তানে ভারী তুষারপাতে গাড়িতে আটকা পড়ে নিহত ২১

সংবাদমাধ্যমগুলো বলছে, করোনায় আক্রান্ত ৪০২ জনের মধ্যে লোকসভার ২০০ জন এবং রাজ্যসভার ৬৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া পার্লামেন্টে কর্মরত আরও ১৩৩ জন কর্মচারির রিপোর্টও পজিটিভ আসে।

প্রতিবেদন অনুযায়ী, পার্লামেন্ট ভবনের মধ্যে যেসব কর্মকর্ত-কর্মচারী দায়িত্বপালন করেন, তাদের মধ্যেই ৪০২ জন করোনায় সংক্রমিত হয়েছেন। অন্যদিকে পার্লামেন্ট ভবনের বাইরে দায়িত্বপালনকারী কর্মীদের মধ্যে ঠিক কতজন ভাইরাসে আক্রান্ত হয়েছেন সেটি ওই তালিকায় উল্লেখ করা হয়নি।

আরো পড়ুন: মাদারীপুরে বিরল প্রজাতির প্রাণী উদ্ধার 

উল্লেখ্য, সাধারণত প্রতি বছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে ভারতীয় পার্লামেন্টে বাজেট অধিবেশন শুরু হয়। এমনিতেই ক্ষমতাসীন বিজেপিসহ বিরোধী দলগুলোর বহু আইনপ্রণেতা ইতোমধ্যেই করোনায় আক্রান্ত হয়েছেন। আর এই পরিস্থিতিতে পার্লামেন্টের এতো বিপুল সংখ্যক কর্মী ভাইরাসে আক্রান্ত হওয়ায় উদ্বেগ দেখা দিয়েছে।

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে লাফিয়ে লাফিয়ে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৯ হাজার ৬৩২ জন। যা শনিবারের তুলনায় ১২ শতাংশেরও বেশি।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »