মুমিনুলকে টুপি খোলা অভিনন্দন জানালেন তামিম

ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   ১৩ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

মুমিনুলকে টুপি খোলা অভিনন্দন জানালেন তামিম

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৪ ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ১১:৪৪ ৫ জানুয়ারি ২০২২

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে দলকে অভিনন্দন জানিয়েছেন তামিম ইকবাল

বাংলাদেশের ঐতিহাসিক জয়ে দলকে অভিনন্দন জানিয়েছেন তামিম ইকবাল

নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের দেশেই প্রথমবার টেস্ট জিতেছে বাংলাদেশ। পেসার এবাদতের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৯ রানের লিড দিতে পারে কিউইরা। যা অনায়াসে পার করে ইতিহাস সৃষ্টি করেছে মুমিনুল বাহিনী। 

চোটের কারণে জাতীয় দল থেকে ছিটকে যাওয়ায় এমন ঐতিহাসিক জয়ে মাঠের সাক্ষী হতে পারেননি দেশসেরা ওপেনার তামিম ইকবাল। 

তাই বাংলাদেশের ঐতিহাসিক জয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে মুমিনুলকে টুপি খোলা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

তামিম লিখেছেন, অসাধারণ জয়, ঐতিহাসিক জয়। গোটা দলকে অভিনন্দন। বছরের পর বছর বছর, সফরের পর সফর আমরা নিউ জিল্যান্ড থেকে খালি হাতে ফিরেছি। এবার অনেক কারণেই পরিস্থিতি ছিল আরো কঠিন। কিন্তু সব বাধা দূর করে দারুণ এক জয় এনে দিল এই দল।

তিনি আরো লেখেন, নিউজিল্যান্ডে গিয়ে নিউজিল্যান্ডকে হারানো এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। আমরা দেখালাম, আমরা পারি! সবচেয়ে ভালো লাগার বিষয়, সম্পূর্ণ দলীয় প্রচেষ্টার জয় এটি। দারুণ স্পিরিটেড ক্রিকেট খেলেছে দল।

এরপর তামিম লেখেন, এবাদতের অসাধারণ বোলিংয়ে কোনো প্রশংসাই যথেষ্ট নয়। জয় থেকে শান্ত, লিটন থেকে মিরাজ, ইয়াসির, শান্ত, এমনকি বদলি নেমে দুর্দান্ত শেষ ক্যাচটি নেওয়া তাইজুল এবং দলের প্রতিটি সদস্য, সবার সম্মিলিত অবদানের জয় এটি।

টাইগার ওয়ানডে অধিনায়ক যোগ করেন, আমি তবু আলাদা করে বলব একজনের কথা। যখন চরম দুঃসময় এসেছে, কেউ যখন দলের ওপর বিশ্বাস রাখেনি, দলের ভেতরেও অনেকের যখন সংশয় জেগেছে নিজেদের নিয়ে, তখনও বিশ্বাস হারাননি একজন।

তামিম লেখেন, সে সবসময় বিশ্বাস করে গেছে এবং প্রবল বিশ্বাস নিয়েই দলকে বিশ্বাস জোগানোর চেষ্টা করেছে, ‘আমরা পারি, আমরা অবশ্যই পারি। বাজে দিন এসেছে, খারাপ পারফরম্যান্স হয়েছে। তার পরও সে কখনও দলের ওপর বিশ্বাস হারায়নি।

রহস্য ভেদ করে তামিম তার নাম জানিয়ে লিখেছেন, টেস্ট ক্রিকেটের প্রতি তার আবেগ তীব্র, টেস্ট ক্রিকেটকে সে সবচেয়ে বেশি প্রাধান্য দেয় সব সময়। মুমিনুল হক, আমাদের অধিনায়ককে টুপি খোলা অভিনন্দন।

উল্লেখ্য, নিউজিল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে বাংলাদেশ দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেছে।

৫ উইকেটে ১৪৭ রান নিয়ে শেষ দিন শুরু করা কিউইদের ইনিংস শেষ করতে এক ঘণ্টাও লাগেনি বাংলাদেশের। এরপর ৪০ রানের ছোট্ট লক্ষ্য তাড়ায় দুটি উইকেট হারাতে হয় বটে, জয়ের মাহাত্ম্য তাতে কমেনি একটুও।

বাংলাদেশের ম্যাচ জয়ের মুহূর্তটি দেখুন এখানে

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »