সৌদি আরবে বিরল তুষারপাত, হচ্ছে বৃষ্টিও
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩০ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সৌদি আরবে বিরল তুষারপাত, হচ্ছে বৃষ্টিও

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১১ ২ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সৌদিআরবে তাপমাত্রার আকস্মিক তারতম্যের কারণে গত শনিবার সকালে তাবুক অঞ্চলের জাবাল আল-লজ নামক স্থানে তুষারপাত হয়েছে। এতে সমগ্র এলাকাজুড়ে তুষার দ্বারা আবৃত হয়ে পড়ে।

বেশ কিছু অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখতে এবং পরিবেশ উপভোগ করতে আগ্রহী সৌদি নাগরিক ও তাদের পরিবারের সদস্যরা উক্ত অঞ্চলের পাহাড়ের চূড়ায় তুষার আচ্ছাদিত হওয়ার প্রাকৃতিক দৃশ্য দেখতে স্থানটিতে ছুটে আসে।

জাবাল আল-লজ-এর মনোমুগ্ধকর দৃশ্যগুলো এই অঞ্চলের বাসিন্দাদের কাছ এটি একটি দুর্দান্ত ও আকর্ষণীয় স্থানে পরিচিতি পেয়েছে এবং সবাইকে মুগ্ধ করছে। সকলে ছবি তুলছে এবং সোশ্যাল মিডিয়ায় তা শেয়ার করছে, পর্যটনের জন্য অঞ্চলটি আকর্ষণীয় স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে।

অপরদিকে সৌদিআরবের রিয়াদ, নাজরান, জিজান এবং দাম্মাম শহরের বেশ কিছু জায়গাতে চারদিনে থেমে থেমে টানা বৃষ্টিতে বন্যার সৃষ্টি হয়েছে।

ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) জানিয়েছে যে শুক্রবার থেকে সোমবার পর্যন্ত সৌদির বেশ কিছু অঞ্চলে বজ্রপাত হবে।

এনসিএম রিপোর্ট অনুসারে, রিয়াদ, মক্কা, মদিনা, পূর্বাঞ্চলীয় প্রদেশ, আল-বাহা, আসির, জিজান, আল-কাসিম, তাবুক, আল-জুফ এবং হাইল অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হবে।

জাবাল আল-লজ হল তাবুক শহরের জর্ডান সীমান্তের কাছে উত্তর-পশ্চিমে সৌদি আরবের তাবুক শহর থেকে প্রায় ২০০ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত একটি পর্বতমালার মধ্যে অবস্থিত এবং এটির মধ্যে বাদাম গাছের কারণে এটিকে জাবাল আল-লাজ বলা হয়।

সূত্র: আরব নিউজ

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »