হেফাজতকে সঙ্গে নিয়ে নাসিক নির্বাচনে সহিংসতার পরিকল্পনা তৈমুরের

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

হেফাজতকে সঙ্গে নিয়ে নাসিক নির্বাচনে সহিংসতার পরিকল্পনা তৈমুরের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫০ ২৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৬:১৬ ২৬ ডিসেম্বর ২০২১

হেফাজত নেতাদের সঙ্গে বৈঠকে তৈমুর আলম খন্দকার। ছবি: সংগৃহীত

হেফাজত নেতাদের সঙ্গে বৈঠকে তৈমুর আলম খন্দকার। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র পদে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। এবার তিনি নিজ বাসায় হেফাজতে ইসলামের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। 

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, নির্বাচনে জেতার জন্য হেফাজতকে সঙ্গে নিয়ে নানা অপকৌশল ঠিক করেছেন তারা। এর মধ্যে সহিংসতাও রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হেফাজতের সংস্কারপন্থী এক নেতা জানান, তৈমুর আলম খন্দকারের বাসভবনে শুক্রবার বৈঠক করেন হেফাজতের স্থানীয় নেতারা। সাধারণ ভোটারদের ভয় দেখিয়ে ভোট না দেওয়ার জন্য নাশকতার পরিকল্পনাও করা হয়েছে বৈঠকে।

আরো জানা গেছে, এবার কৌশল করে স্বতন্ত্রপ্রার্থী হয়েছেন তৈমুর, যেন সাধারণ মানুষের সহানুভূতি পাওয়া যায়। কারণ তিনি বুঝে গেছেন বিএনপিকে মানুষ ভোট দেয় না।

এদিকে হেফাজতে ইসলাম নারায়ণগঞ্জ মহানগরের সাবেক সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, আমরা মনে করি, মানুষ পরিবর্তন চায়। তৈমুর যেহেতু স্বতন্ত্র প্রার্থী, তাই তাকে আমরা সমর্থন জানাতেই পারি।

২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সমর্থনে প্রার্থী হয়েছিলেন তৈমুর। সে নির্বাচনে আওয়ামী লীগের শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভী নির্বাচন করেন। নিশ্চিত পরাজয় জেনে জমজমাট এ ভোটের লড়াই থেকে আগের দিন সরে যান তৈমুর।

তাই এবারের নির্বাচনে কৌশল বদল করেছেন তিনি। নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাবি করে প্রচারে নেমেছেন বিএনপির এ নেতা। তৈমুর আলম খন্দকার জানান, নারায়ণগঞ্জে হেফাজত আমার সঙ্গে থাকলে জয় নিশ্চিত।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, আইভি রহমানের সঙ্গে হেফাজতের পুরোনো দ্বন্দ্ব রয়েছে। তারাও চাইবে আইভি যেন মেয়র না হয়। তাই এ মৌলবাদী দল হেফাজত তৈমুরের পক্ষ নিয়ে অরাজকতা সৃষ্টি করতেই পারে।

উল্লেখ্য, চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর বিরুদ্ধে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন স্থানীয় হেফাজত নেতারা।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »