নির্যাতনে গৃহবধূর মৃত্যু, স্বামী আটক

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

নির্যাতনে গৃহবধূর মৃত্যু, স্বামী আটক

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:০৬ ২০ ডিসেম্বর ২০২১   আপডেট: ০২:৩৬ ২০ ডিসেম্বর ২০২১

মাহমুদা খানম আঁখি ও তার স্বামী আনিসুল ইসলাম; ফাইল ছবি

মাহমুদা খানম আঁখি ও তার স্বামী আনিসুল ইসলাম; ফাইল ছবি

চট্টগ্রাম নগরে চান্দগাঁও থানা এলাকায় স্বামীর নির্যাতনে মাহমুদা খানম আঁখি (২১) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় আঁখির স্বামী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য আনিসুল ইসলামকে আটক করেছে পাঁচলাইশ থানা পুলিশ।

রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যার দিকে নগরের একটি বেসরকারি হাসপাতালে আঁখির মৃত্যু হয়। মাহমুদা খানম আঁখি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আঁখির ভগ্নীপতি আবুল কালাম বলেন, দুই বছর আগে আনিসের সঙ্গে আঁখির বিয়ে হয়। বিয়ের পর থেকে তারা নগরের চান্দগাঁও থানার পাঠানিপুল এলাকার একটি ভাড়া বাসায় থাকতেন। বছরখানেক ধরে তাদের মধ্যে নানান বিষয়ে মনোমালিন্য হতো। একপর্যায়ে তাদের পারিবারিক কলহ চরমে পৌঁছে।

মৃত আঁখির দুলাভাই আবুল কালাম জানান, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আঁখির উপর নির্যাতন করে আসছিলেন আনিস। এরপর থেকেই যৌতুকের জন্য তার ওপর নির্যাতন করে আসছিলেন আনিস। এক সপ্তাহ আগেও আঁখিকে মারধর করেন। এতে আঁখি পেটে মারাত্মক আঘাত পান। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর থেকেই তার চিকিৎসা চলছিল।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, স্বামীর নির্যাতনে এক গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পেয়েছি। ঘটনার পর বেসরকারি হাসপাতাল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় নিহতের স্বামীসহ দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

ডেইলি বাংলাদেশ/AS

English HighlightsREAD MORE »