বিজয় দিবস অনন্য এক গৌরবোজ্জ্বল দিনঃ শাবিপ্রবি ভিসি

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

বিজয় দিবস অনন্য এক গৌরবোজ্জ্বল দিনঃ শাবিপ্রবি ভিসি

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৪ ১৬ ডিসেম্বর ২০২১  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে র‌্যালি বের করা হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উপলক্ষে র‌্যালি বের করা হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আজকে বিজয়ের ৫০ বছর পূর্ণ হলো। এই দিনটি বাঙালি জাতির জন্য একটি অনন্য গৌরবোজ্জ্বল দিন। এই পঞ্চাশ বছরে আমরা অর্জন করেছি অনেক কিছুই। আমাদের আর পিছু ফিরে তাকানোর সময় নেই। এখন সময় শুধু এগিয়ে যাওয়ার সময়।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু চত্বরে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিজয় শোভাযাত্রা শেষে এসব কথা বলেন তিনি।

দিনটি উদযাপনে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে- সকাল সাড়ে ৭টায় প্রশাসনিক ভবন-২ এর সামনে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ জাতীয় পতাকা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শহীদ বুদ্ধিজীবী ও মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট সদস্য, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, দফতর প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসির পুস্পস্তবক অর্পণের পর শাবি শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, শিক্ষকদের বিভিন্ন সংগঠন, শাবি প্রেস ক্লাব, শাবিপ্রবি ছাত্রলীগ, বিভিন্ন বিভাগ, আবাসিক হল, ছাত্রসংগঠন এবং স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা।

এদিকে সকাল ১০টায় প্রশাসনিক ভবন-২ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী সম্মিলিত ভাবে বিজয় শোভাযাত্রায় ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। দুপুরে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে বিজয় দিবস উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এছাড়া বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »