অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৭ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৯ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৮ ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১২:৩৪ ৮ ডিসেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শিরোপা ধরে রাখার লক্ষ্যে ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য বিশ্বকাপের আসন্ন আসরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই একই স্কোয়াড নিয়ে এশিয়া কাপেও প্রতিনিধিত্ব করবে টাইগার যুবারা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক করা হয়েছে বিশ্বকাপজয়ী দলের সদস্য রাকিবুল হাসানকে। এছাড়া সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন প্রান্তিক নওরোজ নাবিল। এছাড়া গত বিশ্বকাপজয়ী পেসার তানজিম হাসান সাকিবও এবারের দলে আছেন।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল:

রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্তিক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতেখার হোসেন ইফতি, এসএম মেহরব হোসেন, আইচ মোল্লা, আব্দুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মণ্ডল, মোহাম্মদ আশিকুর জামান, তানজিম হাসান সাকিব ও নাইমুর রহমান নয়ন।

আগামী ১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপের এবারের আসর, যার পর্দা নামবে ৫ ফেব্রুয়ারি। ক্যারিবিয়ান চারটি দেশ অ্যান্টিগা ও বারমুডা, গায়ানা, সেন্ট কিটস অ্যান্ড নেভিস এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো যৌথভাবে এবারের বিশ্বকাপের আয়োজক দেশ।

যুব বিশ্বকাপের চতুর্দশ আসরে অংশ নেবে ১৬টি দল, ফাইনালসহ মাঠে গড়াবে মোট ৪৮টি ম্যাচ। বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। যেখানে বাংলাদেশের সঙ্গী ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »