সেরা করদাতা মাহমুদউল্লাহ, তামিম, সৌম্য

ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   ১৩ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

সেরা করদাতা মাহমুদউল্লাহ, তামিম, সৌম্য

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:২০ ১৮ নভেম্বর ২০২১  

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার

তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার

এবার খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতার মর্যাদা পেয়েছেন তিন ক্রিকেটার - টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল এবং ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার। 

জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত) অনুযায়ী বুধবার ২০২০-২১ করবর্ষের সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানের নামে প্রজ্ঞাপন জারি করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। 

এর মধ্যে এবার বিভিন্ন পেশাজীবী শ্রেণিতে ৭৫ জন, কোম্পানি পর্যায়ে ৫৪ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টি ট্যাক্সকার্ড প্রাপ্তদের নাম প্রকাশ করা হয়। সম্মাননা হিসেবে তাদের প্রত্যেককে বিশেষ সুবিধার ট্যাক্সকার্ড দেওয়া হবে।

জাতীয় আয়কর দিবসে তাদের হাতে প্রদান করা হবে এ সম্মাননা। অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ অধিশাখা-২ (কর) এর জ্যেষ্ঠ সহকারী সচিব নুসরাত জাহান নিসু সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

ব্যক্তি পর্যায়ে নানা খাতের ব্যক্তিদের সঙ্গে খেলোয়াড় ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে নির্বাচিত হলেন মাহমুদউল্লাহ, তামিম এবং সৌম্য। যদিও তামিম ইকবালের নামটা এ তালিকায় কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে। বাকি দু’জন এবার তার সঙ্গে যুক্ত হলেন। এর আগে সাকিব, মাশরাফিরাও সেরা করদাতা নির্বাচিত হয়েছিলেন। 

এবার ব্যক্তিপর্যায়ের সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ট্রান্সকম গ্রুপের প্রয়াত চেয়ারম্যান লতিফুর রহমান। এছাড়া সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে নাম এসেছে খাজা তাজমহল, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান ও ডা. মোস্তাফিজুর রহমানের। 

এছাড়া, এবার অভিনেতা ও অভিনেত্রী ক্যাটাগরিতে সেরা করদাতার মর্যাদা পেলেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা মীম ও বাবুল আহমেদ। এছাড়া শিল্পী (গায়ক-গায়িকা) ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ। 

ডেইলি বাংলাদেশ/AN

English HighlightsREAD MORE »