দেড় বছর পর হলে বুয়েট শিক্ষার্থীরা 

ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   ১৩ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

দেড় বছর পর হলে বুয়েট শিক্ষার্থীরা 

ঢাবি প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৫ ১০ নভেম্বর ২০২১  

১৮ মাস পর খুললো বুয়েটের আবাসিক হলগুলো। 

১৮ মাস পর খুললো বুয়েটের আবাসিক হলগুলো। 

করোনার কারণে দেড় বছর ধরে বন্ধ ছিলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হল। করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসায় দীর্ঘ ১৮ মাস পর খুললো বুয়েটের আবাসিক হলগুলো। 

বুধবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হয় বুয়েটের আবাসিক হলগুলো। দীর্ঘদিন পরে হল খোলায় উচ্ছ্বসিত দেখা যায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের। হলে উঠতে শিক্ষার্থীদের কমপক্ষে এক ডোজ করোনার টিকার সনদ ও হলের আবাসিক সনদ দেখিয়ে হলে উঠতে হয়।  

হলে শিক্ষার্থীদের বরণ করে নিতে সাজানো হয় বুয়েটের হলগুলোকে। হলে ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করে বস্তু ও ধাতবকৌশল বিভাগ ও ড. এম এ রশিদ হলের শিক্ষার্থী মো.আরাফাত উদ্দিন সাকিব। তিনি বলেন, দীর্ঘ দেড় বছরের প্রতীক্ষার পর অবশেষে আজকে হল খুলেছে। হলগুলোকে এতো সুন্দর করে সাজানো হয়েছে দেখেই ভালো লাগছে। মনে হচ্ছে কোনো উৎসবে এসেছি। এতোদিন পর বন্ধুদের সঙ্গে দেখা হওয়ায় আমি অত্যন্ত আনন্দিত। 

তিতুমীর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আবু সায়েম বলেন, প্রায় দুই বছর পর বুয়েট ছাত্রদের জন্যে হল খুলে দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের বরণ করতে হলের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নিয়েছি। হলে ঢোকার সময় শিক্ষার্থীদের ফুল, চকলেট, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক দিয়ে বরণ করে নেয়া হয়। হলের প্রবেশপথে হাত ধোয়ার জন্যে বেসিন বসানো হয়েছে। শিক্ষার্থীরা হাত ধুয়ে হলে প্রবেশ করছে। আমাদের শিক্ষার্থীরা স্বাস্থ্য সচেতন, তারা স্বাস্থ্যবিধি ও হলের নিয়ম মেনে হলে অবস্থান করবে বলে আমাদের বিশ্বাস। এতোদিন পর শিক্ষার্থীদেরকে ক্যাম্পাসে দেখে আমরাও আনন্দিত। তাদেরকে দেখে সত্যিই খুব ভালো লাগছে।

হল খোলার বিযয়ে বুয়েটের ছাত্রকল্যাণ অধিদফতরের পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের থেকে আগেই অনলাইনে তাদের করোনার ভ্যাকসিন নেয়ার তথ্য নিয়েছি আমরা। যারা তথ্য জমা দিতে পারেনি, তাদের থেকে আজ সরাসরি টিকার সনদ দেখে তারপর হলে উঠিয়েছি। আগামী ১৩ নভেম্বর থেকে দু’সপ্তাহ পর্যন্ত অনলাইনে ক্লাস নেয়া হবে। এরপর তৃতীয় সপ্তাহ থেকে আমরা সশরীরে ক্লাস নেয়া শুরু করব।

ডেইলি বাংলাদেশ/জেডএম

English HighlightsREAD MORE »