আওয়ামী লীগ পরমতসহিষ্ণু রাজনীতি করে: ওবায়দুল কাদের 

ঢাকা, সোমবার   ০৩ অক্টোবর ২০২২,   ১৯ আশ্বিন ১৪২৯,   ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

আওয়ামী লীগ পরমতসহিষ্ণু রাজনীতি করে: ওবায়দুল কাদের 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৪ ৩০ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:২৮ ৩০ অক্টোবর ২০২১

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগ পরমতসহিষ্ণু বলেই বিএনপি এখনো রাজনীতি করতে পারছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শনিবার তার সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিএনপি গণতন্ত্র হত্যাকারী এবং আওয়ামী লীগ ও শেখ হাসিনা গণতন্ত্রের রক্ষাকারী।

সরকারের পায়ের নিচে নাকি মাটি নেই- বিএনপি নেতারা গত একযুগ ধরে এমন কথা বলে আসছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে সরকার নয়, বিএনপির পায়ের নিচেই মাটি নেই। তারা শিকড় থেকে বিচ্ছিন্ন এবং নির্বাচন বিমুখ।  

বিএনপির পায়ের নিচে মাটি থাকলে তো তারা রাজপথে নামতো, নির্বাচনে আসতো বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

১৫ ফেব্রুয়ারির ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বিএনপিই গণতন্ত্রকে বঙ্গোপসাগরে ফেলতে চেয়েছিল উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টি করে বিএনপিই গণতন্ত্রকে ধূলিসাৎ করতে চেয়েছিল।

ওবায়দুল কাদের বলেন, সরকার ও বিরোধীদল উভয় মিলেই গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে পারে। কিন্তু সেখানে বিরোধীদল গণতন্ত্র প্রতিষ্ঠার পথে বারবার বাধা সৃষ্টি করছে।

আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বিএনপি এখন সাম্প্রদায়িক শক্তিকে দেশ ও সরকারের বিরুদ্ধে উস্কানি দিচ্ছে বলেও অভিযোগ করেন সেতুমন্ত্রী।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »