ছাদ ঢালাইয়ের সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল শ্রমিকের

ঢাকা, শনিবার   ০৮ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৫ রমজান ১৪৪২

ছাদ ঢালাইয়ের সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল শ্রমিকের

গজারিয়া (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৬ ২৫ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় বিদ্যুৎস্পৃষ্টে মাইন উদ্দিন নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো এক শ্রমিক।

মৃত মাইন উদ্দিনের বাড়ি বরিশালে। তবে সপরিবারে মুন্সিগঞ্জ সদরে বসবাস করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নাগের চর গ্রামের মোস্তফা প্রধানের বিল্ডিং-এর ২য় তলার ছাদ ঢালাই চলছিল। সকাল সাড়ে ৮টা থেকে ১৮ সদস্যের একটি নির্মাণ শ্রমিকের দল ঢালাই কাজ চালিয়ে যাচ্ছিলেন। বিল্ডিংয়ের দ্বিতীয় তলার ছাদ স্পর্শ করে বিপজ্জনকভাবে পল্লী বিদ্যুতের কয়েকটি তার ঝুলে ছিল। সকালে ওই লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকলেও সকাল সাড়ে ১০টার কিছু পরে হঠাৎ লাইনে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। এতে দুই নির্মাণ শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মাইন উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

বাড়ির মালিক মোস্তফা প্রধানের চাচাতো ভাই জাবেদ মিয়া জানান, ঢালাই কাজ শুরু করার আগে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে ছিলেন তারা। ঢালায় কাজের শুরুতে প্রথমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকলেও হঠাৎ করে লাইন চলে আসায় এ দুর্ঘটনা ঘটেছে বলে তিনি দাবি করেন। 

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ০৩ এর গজারিয়া জোনাল অফিসের ডিজিএম জহিরুল করিম জানান, স্থানীয়ভাবে বিষয়টি সম্পর্কে তারা অবগত হয়েছেন। তবে কনস্ট্রাকশনের কাজ চলবে এই বিষয়টি তাদের জানানো হয়নি যদি জানানো হতো তবে তারা ওই লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতেন। নাগের চর গ্রামটিতে অপরিকল্পিতভাবে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, তিনি সদ্য যোগদান করেছেন অনতিবিলম্বে অপরিকল্পিতভাবে টানা সব লাইন সরিয়ে নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম